শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং

ভেদরগঞ্জ রমজানের পবিত্রতা রক্ষার্থে ও দ্রব্য মূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে উপজেলা পরিষদের সভা

ভেদরগঞ্জ রমজানের পবিত্রতা রক্ষার্থে ও দ্রব্য মূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে উপজেলা পরিষদের সভা

ভেদরগঞ্জে উপজেলা পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত এক সপ্তাহ যাবত গৃহীত পদক্ষেপের শেষ দিনে ভেদরগঞ্জ বাজারের বণিক সমিতি, স্থানীয় ব্যবসায়ীদের সাথে সন্ধ্যা ৭ টা হতে রাত সোয়া ৯ টা পর্যন্ত অনুষ্ঠিত সভায় পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে ও দ্রব্য মূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে কিছু সুনির্দিষ্ট সিদ্ধান্ত গৃহীত হয়। গৃহিত সিদ্ধান্তগুলো হলো- রমজানের নিত্য প্রয়োজনীয় পন্যের দাম যেকোন মূল্যে নিয়ন্ত্রণ করা হবে; নিত্য প্রয়োজনীয় পন্যের মূল্য তালিকা প্রতিটি দোকানের দৃশ্যমান স্থানে টাঙ্গিয়ে রাখতে হবে; ইতোমধ্যে গঠিত কমিটি কর্তৃক ধার্যকৃত পন্য মূল্যের চেয়ে অধিক মূল্যে কোন পন্য বিক্রি করা যাবে না; কাঁচা বাজারের খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের তাদের ক্রয়কৃত পন্যের মেমো নিজ দায়িত্বে সংগ্রহে রাখতে হবে; বাজার মনিটরিং কমিটি নিয়মিত বাজার পরিদর্শন করবে; গরুর মাংস ও মুরগীর দোকানেও ধার্যকৃত দামে পন্য বিক্রি করতে হবে; ফল ব্যবসায়ীরা ফল বিক্রির সময় প্যাকেট/ ঠোঙা ছাড়া ওজন পরিমাপ করে ঠোঙা সরবরাহ করবে; ইফতারির দোকানে কোন অবস্থাতেই বাসি বা ভেজাল খাবার পরিবেশন করা যাবে না; ইফতারি যথাযথভাবে ঢেকে রাখতে হবে; জিলাপি বা মিষ্টির দোকানে কোন অবস্থাতেই বাসি বা পোড়া তেল ব্যবহার করা যাবেনা; জীবনের জন্য ক্ষতিকারক কোন উপাদান দিয়ে ইফতারি বা খাবার তৈরি করা যাবেন না। সর্বোপরি সকল ব্যবসায়ী এই মর্মে অঙ্গীকার করে যে অধিক মুনাফা লাভের আশায় কোন পন্য বিক্রি করা হবে না।
সভায় বলা হয় যে, মূলত সকল ব্যবসায়ী কোন না কোন ভাবে একজন ভোক্তা। আমরা বিশ্বাস করি ভেদরগঞ্জ বাজারের সকল ব্যবসায়ী তাদের দেয়া অঙ্গীকার সঠিক ভাবে পালন করবে।
সভায় গৃহিত সিদ্ধান্তের কোন ব্যত্যয় ঘটলে উল্লেখিত ঠিকানায় অভিযোগ করার জন্য অনুরোধ করা হয়।
অভিযোগের ঠিকানা- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-০১৯২৬৭৮৩১৬২, উপজেলা কৃষি কর্মকর্তা-০১৭৪০৫৫৬৬৭০, উপজেলা নির্বাচন কর্মকর্তা-০১৭১১৭৩৬৬১১, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা-০১৭২১১৪৬৩৮২।


error: Content is protected !!