বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

ভেদরগঞ্জ বাজারে মনিটরিং অভিযান

ভেদরগঞ্জ বাজারে মনিটরিং অভিযান

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম প্রতিরোধকল্পে নিয়মিত তদারকির অংশ হিসেবে আজ ২৯ ডিসেম্বর ২০২১ তারিখ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার ভেদরগঞ্জ বাজারে মনিটরিং অভিযান পরিচালিত হয়।

অভিযানে নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান, খাবার হোটেল, ফলের দোকান ও কসমেটিকস এর দোকান পরিদর্শন করা হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন না করা, বিক্রয়ের উদ্দেশ্যে মেয়াদ উত্তীর্ণ পন্য প্রদর্শন, বিক্রয়ের উদ্দেশ্যে অবৈধ, নকল ও মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস প্রদর্শনসহ ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ০৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপস্থিত জনসাধারণ মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে সচেতন করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন জেলা নিরাপদ খাদ্য অফিসার সাগর মল্লিক, ভেদরগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আক্তার হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।