বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ এর বিরুদ্ধে শরীয়তপুরে মামলা

সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ এর বিরুদ্ধে শরীয়তপুরে মামলা

সরকারের সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার শরীয়তপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন শরীয়তপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ইউনিট। মামলার বাদী হয়েছেন ইউনিটের সাধারণ সম্পাদক এডভোকেট শাহাদাৎ হোসেন। আগামী কার্যদিবসে শুনানীয়ন্তে আদেশ দিবেন আদালত।

মামলার অভিযোগে লেখা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সহ তার মেধাবী কন্যা ব্যারিস্টার জাইমা রহমান এর বিরুদ্ধে অশালীন অপমানকর ও কুরুচীপূর্ন বক্তব্যের প্রতিবাদে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে শরীয়তপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন। মামলার বাদী পক্ষের আইনজীবী এডভোকেট কামরুল হাসান এর সাথে ওকালত নামায় সাক্ষর করেছেন শরীয়তপুর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর আলম কাশেমসহ ফোরামের বিজ্ঞ আইনজীবীবৃন্দ।

মামলার বাদী এডভোকেট শাহাদাৎ হোসেন বলেন, তারেক রহমান ও তার মেয়ে জাইমা রহমানের বিরুদ্ধে যে কুরুচীপূর্ণ বক্তব্য দিয়েছেন তাতে দেশে ও দেশের বাইরে বিএনপি এবং তারেক রহমানের পরিবারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাই এই মামলা করা হয়েছে। মামলাটি আরো আগে করা উচিৎ ছিল। মামলার সাথে ডা. মুরাদ হাসানের দেওয়া কুরুচীপূর্ণ বক্তব্যের সিডি আদালতে দাখিল করেছি।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট কামরুল হাসান বলেন, বাদী পক্ষে চীফ জুডিসিয়াল আদালতে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ১৮৬০ সনের দন্ডবিধি আইনের ৫০৫ (ক), ১৫৩ (ক) ও ৫০৯ ধারায় মামলা করেছি। আদালত পরবর্তী কার্যদিবসে শুনানীয়ন্তে আদেশ দিবেন বলে জানিয়েছেন।