Thursday 13th June 2024
Thursday 13th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে জিয়াউর রহমানের ৩৭ তম মৃত্যুবার্ষিকী পালিত

শরীয়তপুরে জিয়াউর রহমানের ৩৭ তম মৃত্যুবার্ষিকী পালিত

বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শরীয়তপুরে বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজনে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। গত ২ জুন বিকাল ৩ টা থেকে আলোচনা সভা শুরু হয়। জেলা সদর বাসষ্ট্যান্ড সংলগ্ন মাহবুব আলম তালুকদারের বাড়ীর মাদ্রাসা প্রাঙ্গনে আলোচনা সভা মিলাদ ও ইফতার পার্টিতে সভাপতিত্ব করেন শরীয়তপুর জেলা ছাত্র দলের সাবেক সভাপতি জেলা বিএনপির নেতা মাহাবুব আলম তালুকদার।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বাবুল খান। প্রধান আলোচক ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মাষ্টার আলমগীর হোসেন। জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শরীয়তপুর সরকারী কলেজের সাবেক এজিএস আমিনুর রহমান আমান ও জেলা ছাত্র দলের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান মেননের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শরীয়তপুর সরকারী কলেজের সাবেক জিএস খলিলুর রহমান খান, একই কলেজের সাবেক জিএস মনিরুজ্জামান রুবেল, মজিবুর রহমান মৃধা। জেলা যুগদলের সিনিয়র-সহ-সভাপতি মনির হোসেন মাঝী, শরীয়তপুর সরকারী কলেজের সাবেক এজিএস ও সদও থানা যুবদলের সভাপতি লিয়াকত হোসেন খান এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্র নেতা মোজাম্মেল ইসহাক মাদবর। মিজান ঢালী, রফিকুল ইসলাম পিন্টু, রুহুল বেপারী, রিংকু তালুকদার, মান্নান মাদবর, রতন হাওলাদার, রোকন সরদার, রানা মোল্লা, দুলাল ঢালী, সাইফুল ইসলাম, আফজাল খান ও আনোয়ার আকন প্রমূখ।
ইফতার ও দোয়া মাহফিলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়া বিএনপি’র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারা মুক্তি, রোগমুক্তির জন্যও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, অনৈতিক সরকার একদলীয় সরকারের আদলে দেশ পরিচালনা করছে। এরা নতুন কায়দায় পুরানো বাকশালকে পুনঃউদ্বিজীবীত করছে। বিরোধী দলের অধিকার, চিন্তা ও মত প্রকাশের স্বাধীনতা ভুলণ্ঠিত করে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। সেজন্য দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা তথ্যের উপর ভিত্তি করে সাজানো মামলায় অন্যায় ভাবে আটকিয়ে রাখা হয়েছে। এ যেন গণতন্ত্রকে কারাগারে আটকিয়ে রাখা হয়েছে। বক্তারা আরো বলেন, জাতীয় জীবনে চলমান সংকটে শহীদ জিয়ার প্রদর্শিত পথ ও আদর্শকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে। যখনই দেশে দুঃসময় এসেছে তখনই শক্ত হাতে হাল ধরেন জিয়াউর রহমান। দেশি-বিদেশী চক্রান্তকারী শক্তি কখনোই তাকে মেনে নিতে পারেনি। তাইতো তাকে নির্মম ভাবে হত্যা করা হয়েছিল। তবে জনগণের হৃদয়ে চিরজাগরুক হয়ে অবস্থান করছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।