মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

শরীয়তপুরে ইসলামিক ফাউন্ডেশনের ইফতার মাহ্ফিল

শরীয়তপুরে ইসলামিক ফাউন্ডেশনের ইফতার মাহ্ফিল

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ, শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে “পবিত্র মাহে রমযানের তাৎপর্য” বিষয়ে ও সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদানের লক্ষ্যে ‘যাকাত সম্পদ বৃদ্ধি ও রক্ষা করে’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩ মে) শরীয়তপুর সার্কিট হাউজে এ ইফতার মাহ্ফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর যাকাত ফান্ডের সভাপতি ও সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের। শরীয়তপুর জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ ইদ্রিছের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র কর্মকর্তা ও সহকারী কর্মকর্তা, ব্যবসায়ীগণ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিরা, ব্যাংকের গ্রাহকরা এবং বিভিন্ন শ্রেণি পেশার সুধীসমাজ উপস্থিত ছিলেন।
এ মাহ্ফিলে দেশ জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। ইফতার মাহ্ফিল অনুষ্ঠানে শরীয়তপুর জেলা প্রশাসক আবু তাহের বক্তব্য রাখেন। এছাড়া ‘যাকাত সম্পদ বৃদ্ধি ও রক্ষা করে’ এ বিষয়ে শরীয়তপুর কোর্ট মসজিদের ইমাম ও খতিব মাওঃ দলিল উদ্দিন, শরীয়তপুর জজকোর্ট জামে মসজিদের ইমাম ও খতিব আব্দুর রহমান জালালী, শরীয়তপুর মধ্যবাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওঃ কামরুজ্জামানসহ অন্যান্য ওলামায়েকেরাম বয়ান ও বক্তব্য পেশ করেন। তারা বলেন, আমরা যদি আমাদের সম্পদ বৃদ্ধি করতে চাই ও সম্পদ রক্ষা করতে চাই এবং গরীব ও অসহায় ব্যক্তিদের সঠিকভাবে যাকাত প্রদান করে সুসংগঠিত করতে চাই, মুসলিমকে সাম্যে ফিরিয়ে আনতে চাই তাহলে যাকাত ফান্ডের মাধ্যমে যাকাত আদায় করে পূর্ণাঙ্গভাবে সহিহ্ভাবে তা বন্টন করার ব্যবস্থা ও মানসিকতা সৃষ্টির প্রয়াস জাগ্রত করতে হবে। তাহলেই গরীব মুসলমান তাদের ন্যায্য পাওয়ানা সঠিকভাবে পাবে বলে আশা করেন বক্তারা। সবশেষে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত পরিচালনা করেন, শরীয়তপুর জজকোর্ট জামে মসজিদের ইমাম ও খতিব আব্দুর রহমান জালালী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকেও তেলাওয়াত করা হয়।


error: Content is protected !!