মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

শরীয়তপুরে শিশু অধিকার সপ্তাহর উদ্বোধন করলেন জেলা প্রশাসক

শরীয়তপুরে শিশু অধিকার সপ্তাহর উদ্বোধন করলেন জেলা প্রশাসক

“গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ” এর প্রতিপাদ্যকে সামনে রেখে ‘বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’-২০২২ শুভ উদ্বোধন করা হয়। সোমবার ৩ অক্টোবর জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি শরীয়তপুর জেলার আয়োজনে তুলাসার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ‘বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’ শুভ উদ্বোধন করেন, শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার শ্যামল চন্দ্র শর্মা, জেলা মহিলা অধিদপ্তরের উপপরিচালক রাফিয়া ইকবাল, শরীয়তপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা ইয়াসমিন, তুলাসার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও জেলা শিশু একাডেমির কর্মকর্তা সরল বড়ুয়াসহ শিক্ষক-শিক্ষার্থী, অবিভাবক প্রমূখ।

উদ্বোধনকালে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, শিশুদের শুধু পাঠদান করলে হবে না, শিশুদের চিন্তার বিকাশ ঘটাতে হবে। ওরা নিজে থেকে যেন কিছু সৃষ্টি করতে পারে, সেজন্য ওদের স্বাধীন মনোভাবের দিকে আমাদের খেয়াল রাখতে হবে। এরপর জেলা প্রশাসক উদ্বোধনী চিত্রাঙ্কন প্রতিযোগিতার পরিদর্শন করেন।

‘বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’ আগামী মঙ্গলবার ১১ অক্টোবর বিভিন্ন প্রতিযোগিতা (যেমন-চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, উন্মুক্ত গান ও ছবি আকা) পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

#


error: Content is protected !!