Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

পা হারানো পলিনকে ঘর তোলার জন্য টিন দিয়ে সাহায্য করলেন নিসচা

পা হারানো পলিনকে ঘর তোলার জন্য টিন দিয়ে সাহায্য করলেন নিসচা

পা হারানো শরীয়তপুরের পলিন ছৈয়ালকে এক বান টিন দিয়ে সাহায্য করলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) শরীয়তপুর জেলা শাখা।
বুধবার (১৩ জুন) বিকেলে শরীয়তপুর আইনজীবী সমিতির সামনে পলিনকে ঘর তোলার জন্য টিন দিয়ে সাহায্য করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) শরীয়তপুর জেলা শাখা।
এ সময় অ্যাডভোকেট কবির, অ্যাডভোকেট মনোয়ার হোসেন, অ্যাডভোকেট মোয়াজ্জেম, অ্যাডভোকেট আমীর হোসেন, অ্যাডভোকেট বজলুর রহমান, নিরাপদ সড়ক চাই (নিসচা) জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মুরাদ মুন্সী, সাধারণ সম্পাদক সমীর চন্দ্র শীল, সহসভাপতি মো. ছগির হোসেন, এনামুল হক সোহেল, হাসান মাহসুদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন মৃধা, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দেলোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক মো. মহসিন রেজা, দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক আনিছুর রহমান, যুব বিষয়ক সম্পাদক রায়হান মাহমুদ সুজন, কার্যকারী সদস্য জিল্লুর রহমান, রেদওয়ান মাহমুদ রাজন ও পাবেল সিকদার।
উল্লেখ্য, পা দুটির উপর ভর করে গাড়ির হেলপার হিসেবে কাজ করে সংসার চালাতেন। সেই পা হারিয়ে হুইল চেয়ারে বসে ভিক্ষা করেন পলিন ছৈয়াল (৩৮)। একটি দুর্ঘটনা কেড়ে নিয়েছে তার জীবনের সব স্বপ্ন।
২০১৫ সালে শরীয়তপুর থেকে যশোরে যাওয়ার সময় ঢাকা-বরিশাল মহাসড়কে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা লাগলে ডান পা বিচ্ছিন্ন হয়ে যায় পলিনের। অস্ত্রোপচার করে তার পা জোড়া লাগানোর চেষ্টা করেও ব্যর্থ হন চিকিৎসকরা। কোনো রকমে রক্ষা পায় বাম পা। তবে এক পায়ে আর দাঁড়াতে পারেননি পলিন। তাই হুইল চেয়ারে বসে ভিক্ষা করে সংসার চালান তিনি।
মৃত জলিল ছৈয়াল ও নুরজাহান বেগমের ছেলে পলিন ছৈয়াল। পলিনের বাড়ি শরীয়তপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের দক্ষিণ আটং গ্রামে। মহসিন নামে তার ১৩ বছর বয়সী প্রতিবন্ধী একটি ছেলে ও মুনিয়া নামে ১১ বছরের একটি মেয়ে রয়েছে।