মঙ্গলবার, ৩০শে মে, ২০২৩ ইং, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ, ১০ই জিলক্বদ, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৩০শে মে, ২০২৩ ইং

ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে শরীয়তপুর আলোচনা সভা ও ইফতার মাহফিল

ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে শরীয়তপুর আলোচনা সভা ও ইফতার মাহফিল

ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে রবিবার ৯ এপ্রিল শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে দেড় হাজার রোজাদারদের উপস্থিতিতে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখা সভাপতি মুফতী তোফায়েল আহমেদ কাসেমীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা লোকমান হোসেন জাফরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার উপদেষ্টা হাফেজ মাওলানা শওকত আলী, ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি এডভোকেট মানিক মিয়া সরদার, জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আহসান হাবীব, শরীয়তপুর ওলামা পরিষদের সহ-সভাপতি মাওলানা আবু বকর, ফরায়েজী আন্দোলন শরীয়তপুর জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল বাতেন ফরিদী, ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর ছদর হাফেজ মাওলানা কেরামত আলীসহ প্রমূখ গণ্যমান্য ওলামায়ে কেরাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার সেক্রেটারি হাফিজুর রহমান শরীয়তপুরীর সঞ্চালনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুফতি আব্দুল মান্নান ওসমানী।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাওলানা লোকমান হোসেন জাফরী বলেন, আজ ঐতিহাসিক বদর দিবস। মুসলমানগণ সাহাবীদের তাকওয়া ও আল্লাহভীতির কারনে যুদ্ধে বিজয় অর্জন করেছিলেন। আমরা যদি প্রতিজ্ঞা করি, রমজানের রোজা রাখার মধ্য দিয়ে নিজেরা আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জন করবো এবং গুনাহ থেকে বিরত থাকবো ও সারাবছর তার প্রতিফলন ঘটাবো। তবেই নিজ আত্মশুদ্ধি মধ্য দিয়ে দেশ ও সমাজ সুন্দর হবে।


error: Content is protected !!