Tuesday 16th April 2024
Tuesday 16th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

শরীয়তপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

শরীয়তপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ মে) সকালে সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

অনুষ্ঠানে জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ আশরাফ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মো. বদিউজ্জামান, শরীয়তপুর পৌরসভা মেয়র এডভোকেট পারভেজ রহমান জন। এছাড়া জেলা মডেল মসজিদের ইমাম ও খতিব মাওলানা ওয়ালিউল্লাহসহ ওলামায়ে কেরাম বক্তব্য রাখেন।প্রশিক্ষণে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মিডিয়া কনসালটেন্ট মনিরুল হাসান আহমেদ এবং প্রোগ্রাম কো- অর্ডিনেটর শফিউল আজম।

এ সময় বক্তারা ধর্মীয় সম্প্রীতির উপর জোর দেন। তারা বলেন, মানুষ হিসেবে মানুষের মাঝে সামাজিকতা, ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে হবে। গুজব ও অপপ্রচারে কান দিয়ে বিশৃঙ্খলা করা যাবে না। মসজিদ, মন্দিরের মাইক ধর্মীয় বয়ান, প্রার্থনা ছাড়া কোন ধরনের উগ্র ও বিদ্বেষমূলক এবং দাঙ্গা ছড়াতে পারে এমন কাজে ব্যবহার না করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তারা।

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকারের নানামুখী উদ্যোগও তুলে ধরেন বক্তারা। পরে চলে দিনব্যাপী কর্মশালা। কর্মশালায় অংশ নেন ইমাম, হিন্দু নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ বিভিন্ন ধর্মাবলম্বীর শতাধিক অংশগ্রহণকারী।