সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালিত হয়। গতকাল ৪ জুলাই বুধবার শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার নড়িয়া বাজারে পরিচালিত অভিযানে উঠে আসে এই চিত্র।
দই এর খালি হাড়ির ওজন ৬০০ গ্রাম, ভোক্তা ঠকছেন কেজিতে ৩০০ গ্রাম। অভিযানে ৪ টি প্রতিষ্ঠান কে “ভোক্তা অধিকার আইন-২০০৯” এর বিভিন্ন ধারায় মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে সহযোগিতা করেন ক্যাব-শরীয়তপুর ও শরীয়তপুর জেলা পুলিশ। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।
এছাড়াও গত জুন মাসে মোট ৬টি অভিযান পরিচালিত হয়। এসময় শরীয়তপুর জেলার গঞ্জানগর, শৌলপাড়া, ডোমসার, নড়িয়া, বুড়িরহাট, আটং, ভেদরগঞ্জ, বিনোদপুর, চন্দ্রপুর, প্রেমতলা (বিসিক) এলাকা সমূহে মোট ১৬ টি প্রতিষ্ঠান কে ভোক্তা অধিকার বিরোধী কাজ করায় “ভোক্তা অধিকার সংরক্ষণ আই-২০০৯” এর বিভিন্ন ধারায় মোট ৩৬ হাজার ৫শ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। অভিযান চলাকালে উপস্থিত জনসাধারনের মধ্যে “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯” এর বিভিন্ন দিক তুলে ধরা সহ লিফলেট-পাম্ফলেট বিতরণ করা হয়।
অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন, শরীয়তপুর জেলা প্রশাসন, পুলিশ বিভাগ শরীয়তপুর, জেলা স্যানিটারী ইন্সপেক্টর আবুল হোসেন, বাজার কর্মকর্তা মো: ইউসুফ হোসেন, ক্যাব-শরীয়তপুর সভাপতি মোঃ বিল্লাল খান।
জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।


error: Content is protected !!