বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই মুহাররম, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং

রুপক চক্রবর্তী বিএমএসএফ’র শরীয়তপুর জেলা শাখার যুগ্ম সম্পাদক

রুপক চক্রবর্তী বিএমএসএফ’র শরীয়তপুর জেলা শাখার যুগ্ম সম্পাদক

সাংবাদিক রুপক চক্রবর্তী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার যুগ্ম সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায় শরীয়তপুর সদর উপজেলা মিলনায়তনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার বার্ষিক সম্মেলনে রুপক চক্রবর্তী কে যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটি। এ কমিটিতে সাংবাদিক এম এ ওয়াদুদ মিয়া কে সভাপতি ও সাংবাদিক বিএম ইশ্রাফিল কে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়েছে।

এ সময় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, শরীয়তপুর ২ আসনের সংসদ সদস্য কর্নেল অবঃ শওকত আলী এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক এমপি, শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপি, এডভোকেট নাভানা আক্তার এমপি, জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা প্রেস ক্লাবের সভাপতি বাবু অনল কুমার দে, সম্মেলনের উদ্ভোদন করেন বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএমএসএফ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহম্মেদ আবু জাফর, আইন উপদেষ্টা এডভোকেট কাউসার সহ প্রমুখ।

সাংবাদিক রুপক চক্রবর্তী শরীয়তপুর জেলার সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর গ্রামের রুহিদাস চক্রবর্তী ও রুমারানী চক্রবর্তী জেষ্ঠ্য পুত্র, দুই ভাই মধ্যে রুপক বড়। তিনি ছোটবেলা থেকেই পড়াশুনার পাশাপাশি লেখালেখির প্রতি অনেক আগ্রহ ছিল সেই সুবাদে তার নিজের লেখা কিছু কবিতা ও রয়েছে। তিনি ২০১৫ সালের জানুয়ারীতে দৈনিক রুদ্রবার্তা পত্রিকার ষ্টাফ রির্পোটার হিসেবে সংবাদ কর্মীর যাত্রা শুরু করেন। বর্তমানে দৈনিক বর্তমান এশিয়া পত্রিকার সিনিয়র ষ্টাফ রির্পোটার, দৈনিক সকালে সংবাদ জেলা প্রতিনিধি, জেটিভি শরীয়তপুর প্রতিনিধি, বাংলাদেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল ক্রাইমভিশন২৪.কম এর নড়িয়া উপজেলা প্রতিনিধি ও দিগন্তবার্তা২৪.কম এর শরীয়তপুর জেলা প্রতিনিধি হিসাবে কর্মরত আছেন। রুপক চক্রবর্তী নিরাপদ সড়ক চাই নিসচা এর শরীয়তপুর জেলা শাখার প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করিতেছেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীর সংগঠনের সাথে জড়িত এবং সেই প্রতিষ্ঠান গুলোর উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন।

সাংবাদিক রুপক চক্রবর্তী ২০০৮ সালে সুনামের সহিত ১১ নং গয়ঘর সরকারি প্রাথমিক থেকে পি এস সি পরীক্ষায় জি পি এ ৫ এবং বৃত্তি প্রাপ্ত হয়েছেন, এরপর তিনি শরীয়তপুর শহরে পালং তুলাসার গুরুদাস সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে জি এস সি এবং ২০১৪ সালে বিজ্ঞান বিভাগ হতে সুনামে সাথে এস এস সি পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন। তারপর তিনি শরীয়তপুর সরকারী কলেজ থেকে মানবিক বিভাগ হতে ২০১৬ সালে সাফল্যর সহিত এইচ এস সি পাশ করেন। বর্তমানে তিনি জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যায়নরত আছেন।

রুপক চক্রবর্তী বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা, আমাকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার যুগ্ম সাধারন সম্পাদক পদে নির্বাচিত করায় আমি কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও জেলা কমিটির সভাপতি সাধারন সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। নতুন কমিটিতে আমাকে যে গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব দেওয়া হয়েছে তা আমি সর্বদা সত্যের পথ অনুসরন করে সৎ ভাবে থেকে পালন করবার জন্য চেষ্টা করবো। সবাই আমাকে আর্শিবাদ করবেন।


error: Content is protected !!