Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বিএমএসএফ’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

শরীয়তপুরে বিএমএসএফ’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন, সাংবাদিকদের নিরাপত্তা ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ আইন এবং সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়নসহ ১৪ দফা দাবী আদায়ের লক্ষ্যে সারাদেশের ন্যায় শরীয়তপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। সে উপলক্ষ্যে ১৫ জুলাই রবিবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখা বঙ্গবন্ধু চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে।
র‌্যালীটি জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একটি পথসভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সভাপতি এম.এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এবং জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মির্জা হযরত আলী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এবং ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি বি.এম ইশ্রাফিল এবং বিএমএসএফ শরীয়তপুর জেলা শাখার সদস্য সাংবাদিক এস.এম শফিকুল ইসলাম স্বপন।
পরে দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে দৈনিক রুদ্রবার্তা পত্রিকার মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সভাপতি এম.এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি কাজী নজরুল ইসলাম, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি এস.এম মুজিবুর রহমান এবং ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি বি.এম ইশ্রাফিল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সহ সভাপতি এবং সাপ্তাহিক আজকের শরীয়তপুর পত্রিকার সম্পাদক টি.এম গোলাম মোস্তফা এবং দৈনিক আনন্দবাজার পত্রিকার জেলা প্রতিনিধি মহসীন রেজা। এ সময় বিএমএসএফ শরীয়তপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক ঢাকার ডাক পত্রিকার জেলা প্রতিনিধি আবদুর রশিদ সরদার, সহ-সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক ভোরের সময় পত্রিকার জেলা প্রতিনিধি আবদুল বারেক ভূইয়া, প্রচার সম্পাদক এবং দৈনিক বর্তমান পত্রিকার জেলা প্রতিনিধি খোরশেদ আলম বাবুল, কোষাধক্ষ এবং দৈনিক রুদ্রবার্তা পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ আনিসুর রহমান, বিএমএসএফ শরীয়তপুর জেলা শাখার সদস্য এবং দৈনিক ভোরের পাতা পত্রিকার ব্যুরো চীফ জামাল মল্লিক, দৈনিক বজ্রশক্তি পত্রিকার জেলা প্রতিনিধি শেখ জাবেদ, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার নড়িয়া উপজেলা প্রতিনিধি ডি এম বরকত আলী মুরাদ, সাপ্তাহিক বালুচর পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ নাসির খান, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার শাহাদাৎ হোসেন হিরো, দৈনিক বর্তমান এশিয়া পত্রিকার বার্তা সম্পাদক মাহবুবুর রহমান, সাপ্তাহিক বালুচর পত্রিকার সখিপুর প্রতিনিধি বাবু সিকদার, দৈনিক দেশকাল পত্রিকার জেলা প্রতিনিধি রকি আহমেদ এবং দৈনিক অন্য দিগন্ত পত্রিকার জেলা প্রতিনিধি শেখ জামাল প্রমুখ উপস্থিত ছিলেন।
আলোচনা সভাটি পরিচালনা করেছেন, বিএমএসএফ শরীয়তপুর জেলা শাখার সহ-সভাপতি এবং দৈনিক ভোরেরপাতা ও জাগোনিউজ’র জেলা প্রতিনিধি মোঃ ছগির হোসেন।