শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং, ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুরে পাঁচদিন ব্যাপী ফলদবৃক্ষ মেলা

শরীয়তপুরে পাঁচদিন ব্যাপী ফলদবৃক্ষ মেলা

শরীয়তপুরে পাঁচদিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও ফলদবৃক্ষ মেলা উদ্বোধন করা হয়েছে। শরীয়তপুর সদর উপজেলা প্রাঙ্গণে বুধবার সকাল ১০ টার দিকে জেলা প্রশাসক কাজী আবু তাহের এ ফলদবৃক্ষ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
“অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা, সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই” শ্লোগানে পাঁচদিন ব্যাপী এ বৃক্ষমেলা শুরু হয়েছে। মেলা উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বর থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে সদর উপজেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের (খামার বাড়ী) উপ-পরিচালক কৃষিবিদ মো. রিফাতুল হোসাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আল মামুন সিদকার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার।
এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউর রহমান, সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মো. কামাল হোসেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুস সামাদ, জাজিরা উপজেলা কৃষি কর্মকর্তা প্রশান্ত বৈদ্য, নড়িয়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. রোকনুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদফতর ও সামাজিক বন বিভাগের ব্যবস্থাপনায় এ ফলদবৃক্ষ মেলার আয়োজন করেছে। মেলায় সরকারি বিভাগ ও নার্সারিসহ ২২টি স্টলে ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষসহ বিভিন্ন দেশি ফলের পসরা বসেছে।
আগামী ২২ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এ ফলদবৃক্ষ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।


error: Content is protected !!