Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে চিকন্দী উপ-স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্যসেবা বিষয়ক মতবিনিময় সভা

শরীয়তপুরে চিকন্দী উপ-স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্যসেবা বিষয়ক মতবিনিময় সভা

গতকাল ৩১ জুলাই মঙ্গলবার বেলা ১১ টায় শরীয়তপুর চিকন্দী উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য সেবা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
চিকন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মুন্সীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর সিভিল সার্জন ডা: মোঃ খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পাবলিক হেল্থ নার্স শিউলি আক্তার, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক মোঃ আবুল কাসেম আজাদ এবং চিকন্দী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন, তাজিয়া আক্তার সাকমো, এফ ডব্লিউ ভি, এইচ এ, এইচ আই, সি এইচ সি পি ও চিকন্দী উপ-স্বাস্থ্য কেন্দ্রের কর্মচারীবৃন্দ।
সভায় আরো উপস্থিত ছিলেন, চিকন্দী ইউপি সদস্য আইয়ুব আলী মাদবর, মোঃ আলি সরদার, মোঃ হাফিজ খান, মোঃ তমিজ খান, মোঃ লাল মিয়া খালাসি, মোসাঃ সামছুন নাহার, মোঃ আব্দুল হক শিকদার, চিকন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল হক সহ আরো অনেকে।
মতবিনিময় সভায় প্রধান অতিথি ডাঃ খলিলুর রহমান তার বক্তব্যে বিনামূল্যে গর্ভবতী ও প্রসূতি মায়েদের স্বাস্থ্যসেবা, প্রসূতি মায়েদের নরমাল ডেলিভারী করার জন্য ডেলিভারী রুম প্রস্তুত করা, ডেলিভারীর সমস্ত ঔষুধ বিনামূল্যে দেওয়া, ডেলিভারী রোগীদের আগে থেকেই মানসিকভাবে প্রস্তুত করা যাতে নরমাল ডেলিভারী করতে উৎসাহিত হয়, কমপক্ষে গর্ভকালীন সময়ে ৪ বার ডাক্তারের কাছে এসে স্বাস্থ্য পরীক্ষা করা যাতে গর্ভধারীনি মায়েদের প্রসব কালীন সময়ে কোন ধরনের অসুবিধা না হয় এবং এ ব্যপারে গর্ভবতী মহিলাদের সচেতন করার জন্য এলাকার প্রতিনিধি সহ উপস্থিত সকলকে সার্বিক সহযোগিতা করার জন্য আহ্বান জানানো হয়।