Wednesday 12th June 2024
Wednesday 12th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শোকাবহ আগস্টের প্রথম দিনে জেড. এইচ. সিবিপ্রবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পন

শোকাবহ আগস্টের প্রথম দিনে জেড. এইচ. সিবিপ্রবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পন

শোকাবহ আগস্টের প্রথম দিনে জেড. এইচ. সিকদার ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির উপাচার্য অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলী অর্পনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করেন।
বঙ্গবন্ধু চত্বরে দাঁড়িয়ে উপস্থিত শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, আজ শোকাবহ আগস্টের প্রথম দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল এবং পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি কামাল, বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার স্ত্রী আরজু মনি ও কর্নেল জামিলসহ মোট ১৬ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। এ দিনটি বাঙালি জাতির জন্য একটি কালো অধ্যায়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আগামী ১৫ আগস্ট শরীয়তপুর শহরে জেড. এইচ. সিকদার ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির শিক্ষক ও শিক্ষার্থীদের যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে শোক দিবস পালনের আহবান জানান।
পুষ্পার্পনের পরে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে মাননীয় উপাচার্য, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের সাথে এক মিনিট নিরবতা পালন করেন।
এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ, সহকারি রেজিস্ট্রারসহ কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।