Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নির্বাচন পরবর্তী সহিংসতা: বিদেশ পালানোর সময় ২ আসামি গ্রেফতার

নির্বাচন পরবর্তী সহিংসতা: বিদেশ পালানোর সময় ২ আসামি গ্রেফতার

শরীয়তপুরের ভেদরগঞ্জের কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার দুই আসামিকে বিদেশ পালানোর সময় গ্রেফতার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেন মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার তুহিন রেজা।

এর আগে বুধবার রাতে রাজধানীর উত্তরা বিমানবন্দর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, সখিপুর থানার উত্তর মাথাভাঙ্গা এলাকার মৃত জয়নাল বেপারীর ছেলে রিপন বেপারী (৪৬) ও রানা বেপারী (৩৫)।
র‍্যাব সূত্র জানায়, ৯ মার্চ উপজেলার কাঁচিকাটা ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হন আনারস প্রতীকের প্রার্থী নুরুল আমিন দেওয়ান। এরপর থেকে আধিপত্য বিস্তারে একসঙ্গে জোট বাঁধেন পরাজিত তিন প্রার্থী এইচ এম কামরুল ইসলাম, ফজলুল হক কাওসার মোল্লা ও আব্দুল হাই। পদ্মা নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে গত ২৭ মার্চ (বুধবার) পরাজিত তিন চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়। পরে আহতদের উদ্ধার করে চাঁদপুর, মুন্সীগঞ্জ ও ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ২৮ মার্চ কাঁচিকাটা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ান ও পরাজিত প্রার্থী কামরুল ইসলাম হাওলাদার পাল্টাপাল্টি দুটি মামলা করেন। ঘটনার পর ছায়া তদন্তে নামে মাদারীপুর র‍্যাব সদস্যরা। মামলার এজাহারনামীয় দুই আসামি বিদেশে পালিয়ে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে ঢাকার উত্তরা এলাকায় অভিযান চালিয়ে রিপন বেপারী ও রানা বেপারীকে গ্রেফতার করে র‍্যাব।

র‍্যাবের মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার তুহিন রেজা বলেন, সংঘর্ষের ঘটনায় দুই আসামি বিদেশ পালানোর সময় বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছে। তাদের দুজনের কাছেই পাসপোর্ট ছিল। পরে তাদের থানায় সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান বলেন, ইউপি চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ানের করা মামলায় দুই আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব। তাদের আদালতে পাঠানো হয়েছে।