Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ভেদরগঞ্জ তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে প্রশিক্ষণ

ভেদরগঞ্জ তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে প্রশিক্ষণ

ভেদরগঞ্জ উপজেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জেলা টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল এর সহযোগিতায় ও ভেদরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (৪ জুন) উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টায় এ প্রশিক্ষণ শুরু হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: রাজিবুল ইসলাম এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ইমামুল হাফিজ নাদিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুমন কুমার পোদ্দার, উপজেলা ভাইস চেয়ারম্যান — মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা আনোয়ার।

টাস্কফোর্স কমিটির সদস্যসহ কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ প্রশিক্ষণে অংশ নেন।

উদ্বোধনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো: রাজিবুল ইসলাম বলেন, শুধুমাত্র আইন প্রয়োগ করে তামাক নিয়ন্ত্রণ করা প্রায় অসম্ভব। তাই তামাক উৎপাদন, বিপণন, ও ব্যবহার কমাতে আমাদেরকে পারিবারিক পর্যায় থেকেই উদ্বুদ্ধকরণের মাধ্যমে দেশব্যাপী জনসচেতনতা তৈরি করতে হবে। তাহলেই আমারা ধুমপান ও তামাক ব্যবহার কমিয়ে এনে প্রধানমন্ত্রীর ঘোষণা-২০৪০ সালের মধ্যে ধুমপানমুক্ত বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।