বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই মুহাররম, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শুভেচ্ছা বাণী

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শুভেচ্ছা বাণী

প্রিয় শরীয়তপুরবাসী,
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। ঈদ মুবারক। মহান আল্লাহর নির্দেশে হযরত ইব্রাহিম (আ:) স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ:) কে কুরবানী করার উদ্যোগ গ্রহণের মাধ্যমে আল্লাহর প্রতি অপরিসীম ভালোবাসা, আনুগত্য ও আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অনন্য ও অতুলনীয়। পরম করুণাময় আল্লাহর প্রতি এমন গভীর আনুগত্য ও ত্যাগের মহিমায় মহিমান্বিত পবিত্র ঈদুল আযহা। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, মহান আল্লাহর প্রতি এই অকৃত্রিম ত্যাগ ও ভালোবাসার নিদর্শন ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে প্রতিফলনের মাধ্যমে সমাজে সুখ, শান্তি ও কল্যাণ নিশ্চিত হবে।

সকল ধর্মের মর্মার্থই হলো মানব কল্যাণ। কুরবানীর মর্ম অনুভব এবং ত্যাগ ও সংযমের মানসিকতায় উদ্বুদ্ধ মানুষই পারে সেই কল্যাণ ও সৌহার্দ্যরে পথে অগ্রণী ভূমিকা রাখতে, জনকল্যাণমুখী কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী-সমৃদ্ধ ও বৈষম্যহীন স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবে। এজন্য ত্যাগের মহিমা প্রসারিত হতে হবে আমাদের সকলের চিন্তায় ও কর্মে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে প্রিয় শরীয়তপুরবাসী সহ বাংলাদেশের আপামর জনসাধারণের অব্যাহত সমৃদ্ধি, উন্নতি ও শান্তি কামনা করছি।

সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশ বিশ্ব দরবারে বহুল স্বীকৃত। সাম্প্রদায়িক সম্প্রীতির ঐহিত্য ও পবিত্র ঈদুল আযহার শিক্ষাকে সঠিকভাবে কাজে লাগিয়ে শরীয়তপুর তথা সমগ্র বাংলাদেশের উন্নয়ন ত্বরান্বিত হবে- এই হোক এবারের ঈদের অঙ্গীকার।

(কাজী আবু তাহের)

জেলা প্রশাসক
শরীয়তপুর
২১ আগস্ট ২০১৮


error: Content is protected !!