Friday 1st March 2024
Friday 1st March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শুভেচ্ছা বাণী

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শুভেচ্ছা বাণী

প্রিয় শরীয়তপুরবাসী,
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। ঈদ মুবারক। মহান আল্লাহর নির্দেশে হযরত ইব্রাহিম (আ:) স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ:) কে কুরবানী করার উদ্যোগ গ্রহণের মাধ্যমে আল্লাহর প্রতি অপরিসীম ভালোবাসা, আনুগত্য ও আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অনন্য ও অতুলনীয়। পরম করুণাময় আল্লাহর প্রতি এমন গভীর আনুগত্য ও ত্যাগের মহিমায় মহিমান্বিত পবিত্র ঈদুল আযহা। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, মহান আল্লাহর প্রতি এই অকৃত্রিম ত্যাগ ও ভালোবাসার নিদর্শন ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে প্রতিফলনের মাধ্যমে সমাজে সুখ, শান্তি ও কল্যাণ নিশ্চিত হবে।

সকল ধর্মের মর্মার্থই হলো মানব কল্যাণ। কুরবানীর মর্ম অনুভব এবং ত্যাগ ও সংযমের মানসিকতায় উদ্বুদ্ধ মানুষই পারে সেই কল্যাণ ও সৌহার্দ্যরে পথে অগ্রণী ভূমিকা রাখতে, জনকল্যাণমুখী কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী-সমৃদ্ধ ও বৈষম্যহীন স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবে। এজন্য ত্যাগের মহিমা প্রসারিত হতে হবে আমাদের সকলের চিন্তায় ও কর্মে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে প্রিয় শরীয়তপুরবাসী সহ বাংলাদেশের আপামর জনসাধারণের অব্যাহত সমৃদ্ধি, উন্নতি ও শান্তি কামনা করছি।

সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশ বিশ্ব দরবারে বহুল স্বীকৃত। সাম্প্রদায়িক সম্প্রীতির ঐহিত্য ও পবিত্র ঈদুল আযহার শিক্ষাকে সঠিকভাবে কাজে লাগিয়ে শরীয়তপুর তথা সমগ্র বাংলাদেশের উন্নয়ন ত্বরান্বিত হবে- এই হোক এবারের ঈদের অঙ্গীকার।

(কাজী আবু তাহের)

জেলা প্রশাসক
শরীয়তপুর
২১ আগস্ট ২০১৮