শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুরের বেড়াচিকন্দী আন্তঃউপজেলা ক্রিড়া প্রতিযোগিতা

শরীয়তপুরের বেড়াচিকন্দী আন্তঃউপজেলা ক্রিড়া প্রতিযোগিতা

সারাদেশের ন্যায় গত ০৫ ও ০৬-ই সেপ্টেম্বর বুধ ও বৃহস্পতিবার শরীয়তপুর সদরে আন্তঃউপজেলা উচ্চ বিদ্যালয়ের ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এ ক্রিড়া প্রতিযোগিতায় সদর উপজেলার উচ্চ বিদ্যালয় ও কারিগরি উচ্চ বিদ্যালয়ের বালক ও বালিকারা অংশগ্রহণ করে। ফুটবল, কাবাডি ও সাতার এ তিনটি বিষয়ে প্রতিযোগিতা হয়। তিনটি প্রতিযোগিতার মধ্যে দুটি (ফুটবল ও কাবাডি) প্রতিযোগিতায় বেড়াচিকন্দী উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন পুরস্কার অর্জন করে। এবং সাতার প্রতিযোগিতায় ও একাধিক পুরস্কার অর্জন করে।
এছাড়া বেড়াচিকন্দী উচ্চ বিদ্যালয় ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতাতেই শুধু নয়, লেখাপড়া ও জ্ঞানচর্চায় জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলে উপজেলা পর্যায়ে প্রতি বছরই প্রথম স্থান থেকে তৃতীয় স্থান করে নিচ্ছেন নিজেদের ঘরে। ২০১৪ সালে এসএসসি’তে শতভাগ পাস করে সুনাম অর্জন করেন। এ সুনামের জন্য উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি সনদ ও এক লক্ষ টাকা পুরস্কার প্রদান করা হয় এ প্রতিষ্ঠানটিকে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম (নান্নু)’কে বিদ্যালয়ের কৃতিত্ব সম্বন্ধে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন যে, আমি এবং আমার শিক্ষক ও ম্যানেজিং কমিটির সম্মিলিত প্রচেষ্টায় ও ছাত্র-ছাত্রীদের অসম মনোযোগের ফলে এ কৃতিত্ব অর্জন করা সম্ভব হয়েছে। প্রতিষ্ঠানের সবাই মিলে যদি সবসময় সহযোগিতা করে, তাহলে এ অর্জনের ধারা অব্যাহত রাখা সম্ভব।


error: Content is protected !!