Saturday 15th June 2024
Saturday 15th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে ঘরে ঘরে স্বাস্থ্য সেবা পৌঁছে দিচ্ছে কমিউনিটি হেলথ কেয়ার

শরীয়তপুরে ঘরে ঘরে স্বাস্থ্য সেবা পৌঁছে দিচ্ছে কমিউনিটি হেলথ কেয়ার

জেলার প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে কাজ করছে বাংলাদেম কমিউনিটি হেলথ কেয়ার লিমিটেড। এ লক্ষ্যে জেলার প্রতিটি উপজেলায় এর কার্যক্রম শুরু হয়েছে। রোববার শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়ন পরিষদে সেবা প্রদান করেছেন একটি বিশেষজ্ঞ চিকিৎসক দল। এ সময় ইউনিয়নের শতাধিক নারী পুরুষদের বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন শৌলপাড়া ইউপি চেয়ারম্যান মো. ইয়াছিন হাওলাদার, ও সচিব তুহিন মিয়া প্রমূখ।
জানা গেছে, সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার কথা চিন্তা করে বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার লিমিটেড কাজ করে যাচ্ছে। তারা প্রতিটি ইউনিয়নে বিনামূল্যে মা ও শিশু, চর্ম ও যৌন, বাথব্যাথা, এজমা সহ বিভিন্ন রোগের সেবা প্রদান করবেন। বিশেষজ্ঞ চিকিৎসকের দায়িত্বে রয়েছেন ডা. ইউসুফ আরাফাত মজুমদার, ডা. আরিফুল ইসলাম ও শরীয়তপুর সিভিল সার্জণ অফিসের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া। এ সময় স্বল্প মূল্যে ওষুধ প্রদান করা হয়েছে।
রনি হেলথ কেয়ার সেন্টারের স্বত্তাধিকারি রনি আমেদ ও বাংলাদেশ হেলথ কেয়ার সেন্টারের শরীয়তপুর জেলা ইনচার্জ নাজমূল ইসলাম বলেন, রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হবে। স্বল্প মূল্যে ওষুধ দেয়ার ব্যবস্থা করা হয়েছে। কেউ যদি এক সাথে ১ হাজার টাকা সমপরিমান ওষুধ ক্রয় করে তাকে বি.সি.এইচ.সি. এল এর সদস্য কার্ড প্রদান করা হবে। কার্ডধারী কেউ আমাদের হাসপাতারে চিকিৎসা নিলে ২৫ শতাংশ আথিক সুবিধা পাবে। কার্ডধারী কোন কঠিন রোগাক্রান্ত হলে বা দূর্ঘটনার শিকাড় হলে এককালিন ৫০ হাজার টাকা চিকিৎসা খরচ পাবে। ৬৫ বছর বয়সের মধ্যে কার্ডধারী মৃত্যু বরণ করলে তার পরিবার ১ লাখ ৩৫ হাজার টাকা সহায়তা পাবে।