শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

জেড এইচ সিকদার ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজির আন্তঃ বিভাগীয় খেলার পুরস্কার বিতরণী

জেড এইচ সিকদার ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজির আন্তঃ বিভাগীয় খেলার পুরস্কার বিতরণী

অদ্য জেড এইচ সিকদার ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি এর কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আন্তঃ বিভাগীয় খেলার পুরস্কার বিতরণী এবং মেরিট অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিভাগীয় প্রধান ড. মোঃ এমরান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. জান্নাতুল ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. এমরান পারভেজ খান ডীন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর নুরুল করিম নাসিম। অনুষ্ঠানের প্রথমেই প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। মূল অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।
অনুষ্ঠানে জেড এইচ সিকদার ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি এর কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সামগ্রিক অবস্থা, সাফল্য এবং অর্জন নিয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, বিভাগের অন্যতম শিক্ষক ড. মোঃ রাশনাল হোসেন।
উক্ত বক্তব্যে বিভাগের ছাত্রদের চাকুরী পরিস্থিতি, গবেষণা অর্জন এবং বিভাগীয় নিকট ভবিষ্যৎ সম্পর্কে ধারণা সমূহ তুলে ধরা হয়। বক্তাগণ বাংলাদেশের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বর্তমান এবং ভবিষ্যৎ সম্পর্কে নতুন কি করা যেতে পারে তা সম্পর্কে ধারণা প্রদান করেন। অনুষ্ঠানে সবচেয়ে অন্তরগ্রাহী বক্তব্য প্রদান করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. জান্নাতুল ফেরদৌস।
উপাচার্য তাঁর বক্তব্যে, দেশরতœ ও জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারী শক্তির অগ্রগতি এবং দেশের সামগিক উন্নয়নের চিত্র তুলে ধরেন। অত্যন্ত সাবলীল ভাবে বন্ধু ভাবাপন্ন হয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাত্রছাত্রীদের মূল্যবান উপদেশ প্রদান করেন। বিশ্ববিদ্যালয় চত্বরে, এবং এর বাহিরে ছাত্র-ছাত্রীগণ কিভাবে নিজেদের বিভিন্নভাবে অভিযোজিত করবে এবং দেশের ক্রমোন্নতিতে কিভাবে তারা সম্পৃক্ত হয়ে গৌরব উজ্জ্বল জীবন গঠন করতে পারবে সে সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্যাপকভাবে উৎসাহ প্রদান করেন।
অনুষ্ঠানের আলোচনা পর্বে উপসংহার বক্তব্য প্রদান এবং মেধাবী পুরস্কার ঘোষণা করেন বিভাগীয় প্রধান ড. মোঃ এমরান হোসেন। এর পরপর ছাত্র-ছাত্রী দের আন্তঃ বিভাগীয় খেলার পুরস্কার ঘোষণা করা হয়। অনুষ্ঠানের শেষে দুপুরের খাবার পরিবেশন করা হয়।


error: Content is protected !!