শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুরে বিশ্ব সাদাছড়ি দিবস পালিত

শরীয়তপুরে বিশ্ব সাদাছড়ি দিবস পালিত

“স্বনির্ভর চলায় সাদাছড়ি নিরাপত্তার প্রতীক” শ্লোগানে গতকাল শরীয়তপুরে বিশ্ব সাদাছড়ি দিবস পালিত হয়েছে। শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তর জেলার বিভিন্ন বেসরকারি সেচ্ছাসেবি সংগঠনের সহযোগিতায় দিবসটি উদ্যাপন করেছে।
এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে এক র‌্যালি বের করা হয়। র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে শেষ হয়। সকাল ১০টায় দিবসের তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. কামাল হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার। সুভেচ্ছা বক্তব্য রাখেন, পিকেএস প্রতিবন্ধি বিদ্যালয়ের পরিচালক সামিনা ইয়াসমিন।
এছাড়াও বক্তব্য রাখেন, প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মো. নাইম, এডভোকেট আমির হোসেন, আংগারিয়া দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র আছাদ প্রমূখ।
দৃষ্টি প্রতিবন্ধী এডভোকেট আমির হোসেন মানসিক জোর থাকায় প্রথমে নিজ উদ্যোগে পড়ালেখা শুরু করেন। পরবর্তীতে পরিবার, পাড়াপ্রতিবেশী, শিক্ষক ও প্রশাসনের সহায়তায় পড়ালোখা শেষ করেছে। এসএসসি পর্যন্ত ড্রাম পদ্ধতি সুবিধা ছিল তার। পরবর্তীতে ড্রাম পদ্ধতি ছিল না। তখন রেকর্ড শুনে ও পাশে বসে সহপাঠী বা বন্ধুবান্ধব পড়তেন তা শুনে পড়া শিখতেন। এভাবে সর্বশেষ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে অনার্স ও মাস্টার্স সমাপ্ত করেন ২০০৯ সনে। ২০১১ সাল থেকে শরীয়তপুর জজ আদালতে আইনজীবী হিসেবে অনুশীলন করছেন। সহকর্মী ও সহযোগীদের সহায়তা পাচ্ছেন তিনি। তার স্ত্রীও সকল সময় তাকে সহায়তা করে থাকেন। এক কথায় প্রতিটি স্তরের মানুষের সহায়তায় একজন দৃষ্টি প্রতিবন্দী বেঁচে থাকে। জেলা প্রশাসক কাজী আবু তাহের এর প্রশ্নের জবাবে এসব কথা বলেন, দৃষ্টি প্রতিবন্ধী এডভোকেট আমির হোসেন। তিনি সমাজের সকল দৃষ্টি প্রতিবন্ধীদের মঙ্গল ও সফলতা কামনা করেন।


error: Content is protected !!