শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুর সদর উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

শরীয়তপুর সদর উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শরীয়তপুর সদর উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে ০১ লা নভেম্বর বৃহস্পতিবার সন্ধা ৬ টায় বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ অনুষ্ঠানে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুর রহমান শেখ-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বিশিষ্ট্য সাংবাদিক অনল কুমার দে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার মোঃ সোহরাব আলী বিশ্বাস।
আরও উপস্থিত ছিলেন, বিদ্যুৎ বিভাগ ও পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সাংবাদিক ও সাংস্কৃতিক প্রিয় ব্যক্তিবর্গ প্রমূখ।
সঞ্চালনায় ছিলেন, পল্লী বিদ্যুতের সহকারী জেনারেল ম্যানেজার মোঃ রেজাউল করিম।
প্রধান অতিথির বক্তব্যে অনল কুমার দে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। শরীয়তপুর সদর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় অন্তর্ভুক্ত করা তার উজ্জ্বল দৃষ্টান্ত। আগামী ডিসেম্বরের মধ্যে মোট ৩০৪ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে।
পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার মোঃ সোহরাব আলী বিশ্বাস বলেন, শরীয়তপুর সদর উপজেলার ভৌগলিক আয়তন ২৩৫ বর্গ কিলোমিটার। এ পর্যন্ত আমরা ১৩০ টি গ্রামে ৩৬ হাজার ৭২১ টি সংযোগ লাইন ১১৪ কোটি টাকা ব্যয়ে ২ টি উপকেন্দ্র সহ .২৫ এমভিও ক্ষমতা সম্পন্ন ৮৪৫ কিলোমিটার লাইন নির্মাণ করতে পেরেছি। শতভাগ বিদ্যুতায়নের আওতায় যেহেতু সদর উপজেলাকে সরকার ঘোষনা করেছে সেহেতু আগামীতে সম্পূর্ন উপজেলায় প্রতিটি ইউনিয়নের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাবে।
আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


error: Content is protected !!