Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সড়কে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধিমূলক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চন

সড়কে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধিমূলক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চন

“পথ যেনো হয় শান্তির, মৃত্যুর নয়” এই শ্লোগানকে সামনে রেখে শরীয়তপুর সদর উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ডের বালুচরা গ্রামে স্থাপিত পিটিআই সেন্টারের হল রুমে ১৯ নভেম্বর সোমবার সকাল ১০ টার সময় কোরআন তেলওয়াত ও জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে নিরাপদ চাই নিসচা’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন সড়কে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধিমূলক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।
এর আগে নিরাপদ সড়ক চাই’র জেলা শাখার সদস্যরা নিরাপদ সড়ক চাই নিসচা’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে ফুলের তোরা দিয়ে বরন করে নেন।
সড়কে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ কর্মশালা শুরুর আগে ইলিয়াস কাঞ্চনের চিত্রনাট্যে সড়ক দূর্ঘটনার বিষয়ের উপর কয়েটি নাটক প্রচার করা হয়।
নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোতাকাব্বির আহম্মেদ, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই নিসচা’র চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার মোঃ কামরুল হাসান, পিটিআই’র সুপার মোঃ করম আলী, নিসচা’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন, নিসচা’র কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম আজাদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, নিরাপদ সড়ক চাই জেলা শাখার সাধারন সম্পাদক সমীর চন্দ্র দাসসহ নিরাপদ সড়ক চাই’র জেলা শাখার সকল সদস্যবৃন্দ।
এসময় প্রধান বক্তার বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি আমার স্ত্রীকে সড়ক দূর্ঘটনায় হারিয়েছি আমার সন্তানেরা মা হারা হয়েছে, আর যেনো কারো এভাবে জীবন দিতে না হয় কারো সন্তান বিপদে না পরে তাই আমি ২৫ ধরে সড়ককে নিরাপদ করার আন্দোলনে নেমেছি এ কাজে আমি কোনো সরকারের সহযোগিতা পাইনি। তার পরেও সচেতন মানুষদের কাছ থেকে সাড়া পেয়েছি আজ সারা বাংলাদেশে নিরাপদ সড়ক চাই’র কমিটি রয়েছে সাধারণ মানুষকে সচেতন করতে এ কমিটিগুলো কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন আমরা শুধু ড্রাইভারের দোষ দিলে চলবেনা আমাদের নিজেদেরও ঠিক হতে হবে।
এসময় তিনি ১৭০ শিক্ষক ও নিরাপদ সড়ক চাই নিসচা’র জেলা কমিটির সদস্যসহ প্রায় তিন শতাধীক মানুষকে সড়কে চলাচল সড়কে দূর্ঘটনার কারণসহ বেশ কিছু বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেন। এ বিষয়ে তাকে সহযোগিতা করেন নিরাপদ সড়ক চাই’র কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল। এ প্রশিক্ষণ কর্মশালা চলে বিকেল ৪টা পর্যন্ত।
এর পর সন্ধা ৭ টায় নিরাপদ সড়ক চাই নিসচা’র জেলা শাখা উপজেলা কমিটির সবাইকে নিয়ে জেলার সার্কিট হাউজ হল রুমে মত বিনিময় সভা করেন, নিরাপদ সড়ক চাই’র নিসচা’র চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।
প্রশিক্ষণ অনুষ্ঠান ও সাংগঠনিক মতবিনিময় অনুষ্ঠান সঞ্চালনায়, ছিলেন অ্যাডভোকেট সুমাইয়া শারমিন।