বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই মুহাররম, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুর সরকারি কলেজে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপিত

শরীয়তপুর সরকারি কলেজে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপিত

শরীয়তপুর সরকারি কলেজে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে উদযাপিত হয়েছে। ২১ নভেম্বর বুধবার সকাল ১০ টায় কলেজের মুসলিম ধর্মীয় অনুষ্ঠান উদযাপন কমিটির উদ্যোগে ছাত্র-ছাত্রী, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তা এবং কর্মচারীদের নিয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ প্রফেসর কাজী সোহরাব উদ্দিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো: ফজলুল হক এবং ইসলামের ইতিহাস সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো: অলিউর রহমান এবং হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো: আব্দুর রশিদ।

সভায় সভাপতিত্ব করেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্মানিত সম্পাদক মিজানুর রহমান।

রাসুলে পাক হযরত মুহাম্মদ সাল্লাল্লাহি আলাইহি ওয়াসাল্লাম এর জন্ম ও ওফাত দিবসের গভীর তাৎপর্য নিয়ে অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন কলেজের বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তাবৃন্দ।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ফজলুল হক তার আলোচনায় রাসুল (সা:) এর প্রদর্শিত পথে জীবন পরিচালনার উপর গুরুত্ব আরোপ করেন।

ইসলামের সুমহান আদর্শের যথাযথ অনুসরণ করার মধ্য দিয়ে সমাজের অস্থিরতা, অব্যবস্থাপনা, অশান্তি এবং সকল অনাচার দূরিকরণের বিষয়ে আরো বক্তব্য রাখেন, উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ এমরান সরদার, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো: মশিউর রহমান, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবদুস সোবহান বাবুল, দর্শন বিভাগের প্রভাষক মো: শাহীন সরদার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো: সোহানুর রহমান এবং ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো: ইস্রাফিল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. মনোয়ার হোসেন প্রিয় রাসুলে পাক (সা:) এর জীবন দর্শনের নানাদিক বিশ্লেষণ করে আমাদের ব্যক্তি জীবনে সহজ ও সরল পথ অনুসরণ করে আলোকিত জীবন গড়ার উপর গুরুত্বরোপ করেন। তিনি বলেন, আমরা সেই পথ পরিহার করবো যে পথ অভিশপ্ত। সেই পথেই আমরা জীবন পরিচালিত করবো, যে পথ আল্লাহর রহমতপূর্ণ মানুষেরা অনুসরন করেছেন। ইসলামের সুমহান আদর্শে এবং রাসুল (সা:) এর জীবনাদর্শে সমাজ গড়ার জন্য তিনি সবাইকে আহবান করেন।

কোরআন ও সুন্নাহর আলোকে ঈদ-ই-মিলাদুন্নবীর তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরেন এর নানা দিক নিয়ে আলোচনা করেন, কলেজ মসজিদের ইমাম মাওলানা মাহবুবুর রহমান। সবশেষে সমগ্র মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা করে মুনাজাত করা হয়।
ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে বাদ আসর কলেজ মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় এবং তবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


error: Content is protected !!