শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং, ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং

রূপক চক্রবর্তী বঙ্গবন্ধু ছাত্র পরিষদ শরীয়তপুর সদর উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক

রূপক চক্রবর্তী বঙ্গবন্ধু ছাত্র পরিষদ শরীয়তপুর সদর উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক

রূপক চক্রবর্তী বঙ্গবন্ধু ছাত্র পরিষদ শরীয়তপুর সদর উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হয়েছে। রোববার (২ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা সংলগ্ন রেড ক্রিসেন্ট সোসাইটির জেলা কার্যলয়ে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ শরীয়তপুর শাখার যুগ্ম আহ্বায়ক বাপ্পা দত্ত ও খোকন খান শরীয়তপুর সদর উপজেলা শাখার ৬ মাস মেয়াদী আহবায়ক কমিটি ঘোষনা করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি শরীফুল ইসলাম বাবু। আহবায়ক কমিটিতে লিয়াকত হোসেন লিমন কে আহবায়ক ও ইমন বেপারী কে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। যাতে রূপক চক্রবর্তী কে যুগ্ম আহ্বায়ক নির্বাচিত করা হয়েছে।
রূপক চক্রবর্তী শরীয়তপুর জেলার সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর গ্রামের রূহিদাস চক্রবর্তী ও রুমারানী চক্রবর্তী জেষ্ঠ্য পুত্র, দুই ভাই মধ্যে রূপক বড়। তিনি ছোটবেলা জাতির পিতা বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে বিশ্বাসী। ছোট বেলা থেকেই রাজনীতির প্রতি তার একটি ভালবাসা জড়িয়ে আছে। এছাড়াও তিনি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সাথে প্রত্যক্ষ পরোক্ষ ভাবে জড়িত। রূপক চক্রবর্তী বাংলাদেশ ছাত্রলীগ শরীয়তপুর জেলা শাখার একজন একনিষ্ঠ কর্মী। তিনি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার যুগ্ম সাধারন সম্পাদক, নিরাপদ সড়ক চাই নিসচা এর শরীয়তপুর জেলা শাখার প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করিতেছেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনের সাথে জড়িত এবং সেই প্রতিষ্ঠান গুলোর উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন।
রূপক চক্রবর্তী ২০০৮ সালে সুনামের সহিত ১১ নং গয়ঘর সরকারি প্রাথমিক থেকে পি এস সি পরীক্ষায় জি পি এ ৫ এবং বৃত্তি প্রাপ্ত হয়েছেন, এরপর তিনি শরীয়তপুর শহরে পালং তুলাসার গুরুদাস সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে জি এস সি এবং ২০১৪ সালে বিজ্ঞান বিভাগ হতে সুনামে সাথে এস এস সি পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন। তারপর তিনি শরীয়তপুর সরকারী কলেজ থেকে মানবিক বিভাগ হতে ২০১৬ সালে সাফল্যর সহিত এইচ এস সি পাশ করেন। বর্তমানে তিনি জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ৩য় বর্ষে অধ্যায়নরত আছেন।
রূপক চক্রবর্তী বলেন, আমাকে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ শরীয়তপুর সদর উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক পদে নির্বাচিত করায় আমি সর্ব প্রথম কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ইকবাল হোসেন অপু ভাই, সাবেক ছাত্র নেতা শরীফুল ইসলাম বাবু ভাই সহ বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দকে। আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী। জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করবার লক্ষ্যে এবং টানা ৩য় বারের মতো আওয়ামীলীগ সরকারকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনবার লক্ষ্যে কাজ করে যাবো।


error: Content is protected !!