শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুরে নার্সদের সাথে সহকারী পরিচালকের মতবিনিমিয় সভা

শরীয়তপুরে নার্সদের সাথে সহকারী পরিচালকের মতবিনিমিয় সভা

ঢাকা বিভাগের নার্সিং এর সহকারী পরিচালক রায়হানারা বেগম শরীয়তপুর সদর হাসপাতাল, জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন এবং নার্সদের সাথে মতবিনিময় সভা করেছেন। মঙ্গলবার (১৫ জানুয়ারী) ঢাকা থেকে এসে প্রথমে তিনি জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্স পরির্দশন ও সেখানে কর্তব্যরত নার্সদের সাথে মতবিনিময় সভা করেন।
এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুল হোসাইন খান, জেলা পাবলিক হেল্থ নার্স শিউলী আক্তার সহ নার্সিং সুপারভাইজার ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর তিনি নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। সেখানেও তিনি সুবিধা অসুবিধা নিয়ে নার্সদের সাথে আলোচনা সভা করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মনির আহমেদ খান, জেলা পাবলিক হেল্থ নার্স শিউলী আক্তার সহ নার্সিং সুপারভাইজার ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সর্বশেষ দুপুরে তিনি শরীয়তপুর সদর হাসপাতাল পরির্দশন করেন এবং নার্সদের সাথে আলোচনা সভা করেন। সিভিল সার্জন ডাঃ খলিলুর রহমানের সভাপতিত্বে ও জেলা পাবলিক হেল্থ নার্স শিউলী আক্তারের উপস্থাপনায় আলোচনা সভায় ছয় উপজেলার নার্সিং সুপারভাইজার সহ অন্যান্য নার্সরা বক্তব্য রাখেন।
রায়হানারা বেগম তার বক্তব্যে নার্সদের উদ্দেশ্যে বলেন, নার্সদের দায়িত্ব হচ্ছে রোগীর সেবা করা। শুধু সেবা করলেই হবে না, রোগীদের সাথে ভালো ব্যবহারও করতে হবে। অনেক রোগী আছেন যারা গ্রামাঞ্চল থেকে আসেন এবং কিছু বোঝেনা তাদেরকে দিকনির্দেশনা দিতে হবে। তাহলে তারা নার্সদের প্রতি সন্তুষ্ট থাকবে। সংসারে যেমন হাজারো সমস্যার মধ্য দিয়ে কাজ চালিয়ে যেতে হয় তেমনি হাসপাতালও আপনাদের সংসার ও পরিবার মনে করে হাজারো সমস্যা মোকাবেলা করে রোগীদের সেবা করে যেতে হবে। সেবা নিতে এসে আপনাদের ব্যবহারে যাতে রোগীরা কষ্ট না পায় সেদিকে আপনাদের খেয়াল রাখতে হবে।


error: Content is protected !!