বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই মুহাররম, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং

যারা ছোটবেলা পিতামাতাকে হারিয়েছে তারা যেন নিজেকে অসহায় মনে না করে: জেলা প্রশাসক কাজী আবু তাহের

যারা ছোটবেলা পিতামাতাকে হারিয়েছে তারা যেন নিজেকে অসহায় মনে না করে: জেলা প্রশাসক কাজী আবু তাহের

জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, যারা ছোটবেলা পিতামাতাকে হারিয়েছে তারা যেন নিজেকে অসহায় মনে না করে। তাদের পাশে সরকার আছে, আমরা আছি। তাদের জন্য উজ্জ¦ল ভবিষ্যত অপেক্ষা করছে।
সোমবার (২১ জানুয়ারী) সকাল ১০ টায় শরীয়তপুর জেলা সমাজসেবা কার্যালয়ের আওতাধীন প্রতিষ্ঠান সমুহের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শরীয়তপুর ধানুকা সরকারী শিশু পরিবার (বালক) এ অনুষ্ঠানের আয়োজন করেন।
জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, প্রতিটি জেলায় শিশু পরিবার রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর ১৬৮টি টার্গেট রয়েছে। তার মধ্যে সমাজের পিছিয়ে পড়া অসহায়দের অন্তর্ভূক্ত করা হয়েছে। আমাদের সমাজে যারা নানাবিধ প্রতিবন্ধকতার শিকার রয়েছে তারাও যেন পিছিয়ে না থাকে এবং যারা শিশুকালে পিতামাতাকে হারিয়েছে তারাও যেন পিছিয়ে না থাকে সে জন্য রাষ্ট্রীয়ভাবে তাদের থাকা খাওয়া ও পড়াশোনার ব্যবস্থা করা হয়েছে। শিশু পরিবারে শিশুরা আনন্দের সাথে বসবাস করবে, পড়াশোনা করবে এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজে প্রতিষ্ঠিত হবে।
তিনি এতিম শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা কখনই নিজেকে অসহায় মনে করবেনা। তোমরা মনোবল হারাবেনা। চর্চার মাধ্যমে তোমাদের মেধার বিকাশ ঘটাতে হবে। তোমাদের যদি সাহস মনোবল ও অধ্যাবসায় থাকে তাহলে তোমরাও জীবনে প্রতিষ্ঠিত হতে পারবে। এই শিশু পরিবারে বসবাস করে অনেকে ডাক্তার ইঞ্জিনিয়া হয়ে সরকারের বড় বড় পদে দায়িত্ব পালন করছে।
শরীয়তপুর সরকারী শিশু পরিবার (বালক) এর উপতত্ত্বাবধায়ক তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. কামাল হোসেন, শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র হোসেন মোহাম্মদ আলমগীর, জেলা পরিষদের সদস্য অ্যাড. রাশিদা মির্জা, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুর রাজ্জাক সরদার, সদর উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল আজিজ শিকদার প্রমূখ উপস্থিত ছিলেন।


error: Content is protected !!