শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির ২০ তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত

শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির ২০ তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত

গত ২৪ জানুয়ারী গ্রাহক-সদস্যদের অংশগ্রহন এবং জবাবদিহিতাকে নিশ্চিত করতে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সমিতির ২০ তম বার্ষিক সদস্য সভা। এতে সভাপতিত্ব করেন সমিতি বোর্ডের সভাপতি মিসেস শামীমা হোসেন। দূর-দূরান্ত হতে আগত সদস্যগণ সকাল ৯ টা হতে বেলা ১১ টা পর্যন্ত রেজিস্ট্রেশন সম্পন্ন করেন এবং বেলা ১১ টায় শুরু হয় বার্ষিক সদস্য সভার মূল কার্যক্রম।
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) এর পক্ষে তার প্রতিবেদন পাঠ করেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ফরিদপুর জোন এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ বেলায়েত হোসাইন। তিনি বলেন, ইতোমধ্যে সারা বাংলাদেশে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ৯২% এলাকা বিদ্যুতায়ন সম্পন্ন করা হয়েছে এবং আগামী ডিসেম্বর ২০১৯ সালে মধ্যে ১০০% (শতভাগ) এলাকা বিদ্যুতায়ন সম্পন্ন করা হবে। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ২০১৫ সাল হতে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ “শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ” কর্মসূচীর আওতায় কাজ করে যাচ্ছে এবং ইতোমধ্যে ২৬৭ টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করেছে।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন ১৮৬ টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্নের ঘোষণা দিয়েছেন এবং ৮১ টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের ঘোষণার অপেক্ষাধীন আছে। এই জানুয়ারী মাসের মধ্যে আরো ৩৭ টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের কাজ সমাপ্ত হবে এবং আগামী ডিসেম্বর ২০১৯ মাসের মধ্যে বাকী ১৩৭ টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হবে। বর্তমানে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ৪ লক্ষ ৩২ হাজার কিঃ মিঃ বৈদ্যুতিক লাইনের মাধ্যমে ২ কোটি ৪৬ লক্ষ গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ করছে।
সমিতি ব্যবস্থাপনার পক্ষে বক্তব্য রাখেন, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ সোহরাব আলী বিশ্বাস। তিনি বলেন, হয়রানী মুক্ত বিদুতের অঙ্গিকার নিয়ে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে আমরা সমিতি এলাকায় ১০ টি আলোর ফেরিওয়ালা টিম গঠন করে পাঁচ মিনিটে বিদ্যুৎ সংযোগ প্রদানসহ গ্রাহকদের বিভিন্ন অভিযোগ সমাধান করছি। গত ডিসেম্বর মাস পর্যন্ত আমরা ২,২৩,৩১৫ জন গ্রাহককে সংযোগ প্রদান করেছি। শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন ছয়টি উপজেলার মধ্যে আমরা ইতোমধ্যে শরীয়তপুর সদর, ডামুড্যা, নড়িয়া ও জাজিরা এই ০৪ (চার) টি উপজেলায় শতভাগ এলাকায় বিদ্যুতায়ন সম্পন্ন করেছি। আগামী মার্চ মাস নাগাদ গোসাইরগাট ও ভেদরগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন শেষ করব।
সমিতি বোর্ডের সচিব ফিরোজ হোসেন খান সদস্য বিজ্ঞপ্তি পাঠ করেন এবং সমিতি বোর্ডের কোষাধক্ষ্য মোঃ মিজানুর রহমান খান সমিতির বিগত ২০১৭-১৮ অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন। তাছাড়া এজিএম (সদস্য সেবা) রেজাউল করিম খান বিগত এলাকা পরিচালক নির্বাচনেরর ফলাফল ঘোষণা করেন।
নির্বাচিত পরিচালক হিসেবে পরিচিত হন এডভোকেট ইশরাত জাহান, মোঃ মোতালেব হোসেন, মিসেস টিউলিজ রহমান, মোঃ আবুল কালাম, মিসেস সায়মা আক্তার এবং মিসেস নাদিয়া সুলতানা।
এছাড়াও উক্ত সভায় উপস্থিত ছিলেন, নির্বাহী প্রকৌশলী সুনিল ঘোষ, ডিজিএম মোঃ মিজানুর রহমান ও আলতাফ হোসেন, প্রাক্তন এলাকা পরিচালক আঃ হাই সরদার, কনেশ্বর ইউপি চেয়ারম্যান আনিছ মাদবরসহ স্থানীয় গণ্য মান্য ব্যক্তিবর্গ।


error: Content is protected !!