বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই মুহাররম, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং

বাংলাদেশ প্রগতি লেখক সংঘ শরীয়তপুরের সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ প্রগতি লেখক সংঘ শরীয়তপুরের সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ প্রগতি লেখক সংঘ শরীয়তপুর জেলা শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে আসাদুজ্জামান জুয়েলকে সভাপতি ও মোদাচ্ছের বাবুলকে সাধারণ সম্পাদক করে সতের সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সম্মেলনে আলোচনা, কমিটি গঠন শেষে কবিদের স্বরচিত কবিতা আবৃত্তি, গান, কৌতুকসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শুক্রবার (১৫ ফেব্রুয়ারি ২০১৯) বিকালে শরীয়তপুর জেলা আইনজীবী সমিতি ভবনের ৩০৭ নং কক্ষে বাংলাদেশ প্রগতি লেখক সংঘ শরীয়তপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট কবি ও গবেষক শ্যামসুন্দর দেবনাথ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট সরদার আজিজুর রহমান রোকন এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উদীচী শিল্পী গোষ্ঠী শরীয়তপুর জেলা শাখার সাবেক সভাপতি এমএম আলমগীর, শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক কবি মোঃ আলী আজম মৃধা, কবি গণেন কর্মকার, কানাই গাইন, এডভোকেট আসাদুজ্জামান জুয়েল, মোদাচ্ছের হোসেন বাবুল, কবি ইশতিয়াক আতিক খান, কবি রুদ্র রহমান প্রমূখ।
আলোচনা সভা শেষে সর্বসম্মতিক্রমে কবি শ্যাম সুন্দর দেবনাথ, এডভোকেট সরদার আজিজুর রহমান রোকন ও কবি ইশতিয়াক আতিক খানকে কমিটি গঠনের জন্য প্রস্তাব করা হলে বিষয় নির্বাচনী কমিটি সতের সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রগতি লেখক সংঘ শরীয়তপুর জেলা শাখার কমিটি উপস্থাপন করেন। সম্মেলনে কবি ও লেখক এভোকেট আসাদুজ্জামান জুয়েলকে সভাপতি, কবি শাহজালাল মিয়া, কবি মোঃ আলী আজম মৃধা, কবি জসীম আহম্মদকে সহ-সভাপতি, কবি মোদাচ্ছের হোসেন বাবুলকে সাধারণ সম্পাদক, কবি ইসতিয়াক আতিক খান, কবি সুদিপ্ত ঘোষ রানাকে সহ-সাধারণ সম্পাদক, কবি তারক নাথ কংস বণিককে কোষাধ্যক্ষ, কবি সাইফরুদাদকে সাংগঠনিক সম্পাদক, লোকমান হোসেন হৃদয়কে দপ্তর সম্পাদক, কবি এ এইচ নান্নুকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, কবি ও পরিব্রাজক এড. আলী আহম্মদ খান, কবি ও গবেষক শ্যাম সুন্দর দেবনাথ, সাংস্কৃতিক সংগঠক এমএম আলমগীর, কবি ইয়াছিন আজিজ, সাংস্কৃতিক সংগঠক এডভোকেট সরদার আজিজুর রহমান রোকন ও কবি রুদ্র রহমানকে সদস্য প্রস্তাব করা হলে সকলের করতালির মাধ্যমে প্রস্তাব গৃহিত হয়। সতের সদস্য বিশিষ্ট কমিটি আগামী দুই বছর সাংগঠনিক দায়িত্ব পালন করবেন।
সম্মেলন শেষে কবিদের স্বরচিত কবিতা আবৃত্তি, গান, কৌতুকসহ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


error: Content is protected !!