মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

শরীয়তপুরে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত

শরীয়তপুরে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত

শরীয়তপুরে জেলা জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী ও বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ মার্চ) দুপুরে জাতীয় মহিলা সংস্থার জেলা কার্যালয়ে এই আলোচনা সভা ও দোয়া মহিফিলের আয়োজন করা হয়। জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাডভোকেট রওশন আরার সভাপতিত্বে আলোচনা সবায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সাংসদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন অপু।
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন অপু বলেন, এক সময়ে এই বাংলার মায়েরা সকালে ঘুম থেকে উঠে ফজরের নামাজ পড়ে মোনাজাত করে বলতো হে আল্লাহ তুমি আমাদের এমন একটি সন্তান দাও, যে সন্তান বিদেশীদের শাসন এবং শোষণ থেকে আমাদের মুক্ত করতে পারবে। হিন্দু মায়েরা সন্ধ্যায় মন্দিরে গিয়ে তাদের ভগবানের কাছে বলতো হে ভগবান আমাদের এমন একটি সন্তান দাও যে সন্তান আমাদের এই শৃঙ্খল থেকে মুক্ত করতে পারবে। ১৯২০ সালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিলেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এই বিশে^র মানচিত্রে বাংলাদেশ স্থান পেতো না। এই জাতীয় পতাকা, জাতীয় সংগীত পেতাম না। তাই আমাদের সকলের উচিত বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করা।

তিনি আরও বলেন, আজকে আমাদের বোনেরা শিক্ষা দীক্ষা জ্ঞান বিজ্ঞানে অনেক দূর এগিয়ে গেছে। তারা আজ বিশ^ জয় করছে। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই আজ মেয়েরা এগিয়ে যেতে পারছে।

এ সময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জল, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. জহিরুল ইসলাম, এ্যাড. আলমগীর হোসেন মুন্সি, আজিজুল হক পাহাড়, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর, এ্যাড. বশিরুল আলম, জেলা পরিষদ সদস্য আসমা আক্তার সহ বিভিন্ন নেতৃবৃন্দ ও জেলা জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


error: Content is protected !!