সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালন করা হয়েছে। জেলার ৬টি উপজেলা, ছয়টি পৌরসভা ও ৬৫টি ইউনিয়নে গত ১৭ মার্চ ২০১৯ রোববার স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। প্রতিটি উপজেলায় ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রতিটি কেন্দ্রের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকের অংশগ্রহণে র‌্যালী, শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এছাড়া প্রতিটি উপজেলায় কেন্দ্র শিক্ষার্থীদের অংশগ্রহণে ৯টি বিষয়ে (ক্বিরাত, আযান, হামদ-নাত, কুইজ, রচনা, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, ৭ই মার্চের ভাষণ ও জাতীয় সঙ্গীত) ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে র‌্যালী, শিশু সমাবেশ, আলোচনা সভা ও প্রতিযোগিতা শেষে বিশেষ দোয়া ও তবারক বিতরণের ব্যবস্থা করা হয়।
ইউনিয়ন পর্যায়ের অনুষ্ঠানে মেহমান হিসেবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং উপজেলা পর্যায়ের অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারগণ প্রধান অতিথি এবং সরকারী কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এছাড়া উপজেলার দায়িত্বপ্রাপ্ত ফিল্ড সুপারভাইজারগণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।
জেলা পর্যায়ে ১৮ মার্চ সোমবার সকাল ৯ টায় জেলা প্রশাসকের সভাকক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাবের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুরের সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন শরীয়তপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ইদ্রিছ।
এছাড়া জেলা পর্যায়ে ছয় উপজেলা থেকে আগত ৩৬ জন প্রতিযোগিকে কুইজ ও রচনা বিষয়ে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া ও তবারক বিতরণ করা হয়।


error: Content is protected !!