শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং

আমরা কথায় না বড় হয়ে কাজে বড় হব: ইকবাল হোসেন অপু এমপি

আমরা কথায় না বড় হয়ে কাজে বড় হব: ইকবাল হোসেন অপু এমপি

‘আমরা কথায় না বড় হয়ে কাজে বড় হব’ সৃজনশীল বিদ্যাপীঠ স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থদের উদ্দেশ্যে এ কথা বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু এমপি।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা আজ যে জাতীয় পতাকা উত্তোলন করলাম তা এমনি এমনি আসেনি। এ পতাকার জন্য ১৯৭১ সালে ৩০ লাখ মানুষের জীবন দিতে হয়েছিল। ইজ্জত দিতে হয়েছিল ২ লাখ মা-বোনকে। আমাদের এ পতাকা মা-বোনের ইজ্জত ও শহীদের রক্তের মূল্যে কেনা। আমরা শিক্ষিত জাতি গঠন করে এ পতাকার মান রক্ষা করব।
তিনি আরো বলেন, তোমরা পড়াশুনা করে আগামী দিনের নেতৃত্ব দিবে। তোমাদের মধ্য থেকে প্রধান মন্ত্রী হবে। দেশ পরিচালনার জন্য শিক্ষার কোন বিকল্প নাই। আজ যে সকল দেশ উন্নয়নে শীর্ষে তাদের ইতিহাসের সাথে শিক্ষা জড়িত। আজ তোমাদের শিক্ষিত করতে বাবা-মা অনেক চেষ্টা করে। তোমাদের স্কুলে নিয়ে যায়। স্কুল ব্যাগও তোমাদের বাবা-মায়ের কাধে থাকে। তোমাদের অনেক সুযোগ দেয়া হয়। তোমরা সেই সুযোগ গ্রহন করবে। তোমাদের বাবা-মায়ের কথা মেনে চলবে। তোমরা কথায় না বড় হয়ে কাজে বড় হবে। দেশ ও জাতীর মর্যাদা তোমরাই রক্ষা করবে।
২১ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় শরীয়তপুর স্টেডিয়ামে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপত্বি করেন ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা ফিরোজ খান। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুস সালাম, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ইকবাল হোসেন পাপ্পু, মাহিনুর আলম, গোবিন্দ চন্দ্র দত্ত, আক্তার উজ্জামান, হায়দার আলী, মেজবাউর রহমান, রফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, রেশমা বেগমসহ প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ। দিনব্যাপি ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিকাল ৪টায় পুরস্কার বিতরনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত হয়।


error: Content is protected !!