Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরের ৫টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ ও ১টিতে বিদ্রোহী বিজয়ী

শরীয়তপুরের ৫টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ ও ১টিতে বিদ্রোহী বিজয়ী

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুরের ৬টি উপজেলার মধ্যে ৫টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের নৌকার প্রার্থীরা জয় পেয়েছেন। শুধুমাত্র গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের মাধ্যমে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান সৈয়দ নাজির উদ্দিনকে হারিয়ে জয় পেয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুর রহমান ঢালী। ফজলুর রহমান ঢালী আনারস প্রতীকে পেয়েছেন ২২ হাজার ৪৭৯ ভোট ও সৈয়দ নাসির উদ্দিন নৌকা প্রতীকে পেয়েছেন ২১ হাজার ৫৫৮ ভোট।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের চেয়ারম্যানরা হলেন শরীয়তপুর সদর উপজেলায় বর্তমান চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, জাজিরা উপজেলা বর্তমান চেয়ারম্যান মোবারক আলী শিকদার, নড়িয়া উপজেলায় বর্তমান চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ভেদরগঞ্জ উপজেলায় হুমায়ুন কবির মোল্যা ও ডামুড্যা উপজেলায় বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি।

এরআগে রোববার (২৪ মার্চ) সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার মোট ২৭২টি কেন্দ্রে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহনের পর গণনা শেষে উপজেলা সহকারী রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে ভোটের ফলাফল ঘোষণা করা হয়।

ভেদরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের হুমায়ুন কবির মোল্যা, ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান পদে আব্দুল মান্নান বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা বেগম লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ উপজেলায় ভোটের আয়োজন করার প্রয়োজন হয়নি।

এছাড়া শরীয়তপুর সদর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াছমিন ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ন নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ফারুক আহমেদ তালুকদার নির্বাচিত হয়েছেন। নড়িয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফা নির্বাচিত হয়েছেন। জাজিরা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুল জব্বার আকন ও মহিলা ভাই চেয়ারম্যান পদে পারভীন আক্তার নির্বাচিত হয়েছেন। ডামুড্যা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুর রশিদ গোলন্দাজ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে খাদিজা খানম লাভলী নির্বাচিত হয়েছেন। গোসাইরহাট উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শেখ মো. আবুল খায়ের ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজমা বেগম নির্বাচিত হয়েছেন।

রোববার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা শরীয়তপুরের ৫টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণের পর গণনা শেষে নিজ নিজ উপজেলা সহকারী রিটানির্ং কর্মকর্তার কার্যালয়ে ভোটের ফলাফল গোষণা করা হয়। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে এ তথ্য জানা গেছে।

গত ৮ মার্চ জেলা নির্বাচন কর্মকর্তা ও জাজিরা, ভেদরগঞ্জ ও ডামুত্যা উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সেক মুহাম্মদ জালাল উদ্দিন এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সদর, নড়িয়া ও গোসাইরহাট উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নাম ঘোষণা করে গণ বিজ্ঞপ্তি প্রকাশ করেন ।