Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতি সভা

শরীয়তপুরে ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতি সভা

শরীয়তপুরে ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মামুন তালুকদার, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায়, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জিনিয়া জিন্নাত, গোসাইরহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান, নড়িয়া উপজেলার সহকারী কমিশনার মু. রাশেদুজ্জামান, ভেদরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার কংকর চন্দ্র বৈদ্য সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
সভার শুরুতে জেলা প্রশাসক কাজী আবু তাহের সকলকে স্বাগত জানিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বলেন, ‘ভূমির উন্নত ও দক্ষ ব্যবস্থাপনা এবং সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে জনগণকে ভূমি বিষয়ক সকল সেবা প্রদান করে তাদের অর্থনৈতিক উন্নয়ন এবং দারিদ্র বিমোচনে কাজ করছে সরকার। ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি এবং গতিশীলতা আনায়নের জন্য সরকার ২০১৬ সাল থেকে প্রতিবছর এপ্রিল মাসে ভূমি সপ্তাহ পালনের সিদ্ধান্ত গ্রহন করেছে’।
প্রস্তুতি সভায় সকলের মতামতের ভিত্তিতে ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে বিভিন্ন কর্মসুচি গ্রহণ করে। কর্মসুচির মধ্যে রয়েছে আগামী ১০ এপ্রিল ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন, জেলা ও উপজেলা শহরের র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা। জেলা, উপজেলা ও ইউনিয় পর্যায়ে ভুমি সেবা ক্যাম্প স্থাপন করে সপ্তাহব্যাপী মানুষকে সচেতন করে তোলা এবং তাদের সেবা প্রদান করা। এছাড়া ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি সংক্রান্ত বিষয়াদি সম্পর্কে রচনা প্রতিযোগিতার আয়োজনা করা।