শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

পানি সম্পদ উপমন্ত্রী’র সাথে শরীয়তপুর লঞ্চ মালিকদের মতবিনিময় (ভিডিও)

পানি সম্পদ উপমন্ত্রী’র সাথে শরীয়তপুর লঞ্চ মালিকদের মতবিনিময় (ভিডিও)

লঞ্চে যাত্রীদের সেবার মান বাড়ানো সহ বিভিন্ন বিষয়ে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের সাথে ঢাকা-শরীয়তপুর লঞ্চ মালিক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ৯টায় জাতীয় সংসদের উপমন্ত্রী এনামুল হক শামীমের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় এনামুল হক শামীম লঞ্চের ফিটনেস ঠিক রাখা, যাত্রীদের সেবার মান বাড়ানো, যাত্রীদের সাথে খারাপ আচরণ না করা, লঞ্চের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, ঈদের সময় ভাড়া না বাড়ানো, অতিরিক্ত যাত্রী না নেয়া, দূর্যোগপূর্ন অবস্থায় লঞ্চ না ছাড়া, পূর্ব ঘোষনা ছাড়া লঞ্চের সিডিউল পরিবর্তন না করা এবং ইজারাদারদের সাথে সুসম্পর্ক বজায় রাখতে লঞ্চ মালিকদের নির্দেশনা দেন।
এসময় লঞ্চের মালিকরা উপমন্ত্রীর দাবির সাথে একমত পোষন করেন এবং কিছু সমস্যার কথা তুলে ধরে বলেন, অনেক সময় ঘাটের শ্রমিকরা যাত্রীদের সাথে খারাপ আচরণ করেন। লঞ্চে মালামাল তুলে দেয়ার নামে তারা যাত্রীদের হয়রানী করেন। যার কারনে দিন দিন লঞ্চে যাত্রী কমে যাচ্ছে। এছাড়া ঘাটের ইজারাদারদের পছন্দমতো লঞ্চে নিম্নমানের বিভিন্ন পন্য ও খাদ্যসামগ্রী বিক্রি করতে হয়। এ সকল অনিয়ম বন্ধসহ লঞ্চে যাতায়াতে যাত্রীদের আগ্রহী করে তুলতে সরকারেরও কিছু পদক্ষেপ নেয়ার দাবি জানান মালিক পক্ষ।
এসময় শরীয়তপুরের জনপ্রিয় দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট সম্প্রতি নড়িয়া ঘাটে নোঙ্গর করা অবস্থায় একসাথে তিনটি লঞ্চ ডুবে বহু প্রাণহানীর ঘটনা উল্লেখ করে নড়িয়া লঞ্চঘাট আধুনিকায়নের মাধ্যমে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা, বয়স্ক ও নারীদের সাথে মানবিক আচরন ও লঞ্চ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দাবি তোলেন।
সভায় শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সহসভাপতি হাবিবুর রহমান শিকদার, ঘাট ইজারাদার আদিল মুন্সী, মানিক সরকার, জিতু বেপারী, আনোয়ার বালা, স্টামফোর্ট ইউনিভার্সিটির পরিচালক জাকির হোসেন মুন্সী, ভিপি মোস্তফা, লঞ্চ মালিক মিরাজ, মন্টু শেখ, সিদ্দিক, জামাল মেলকার, কামাল, বাবু গাজী, রমজান আলী, আলী আজগর প্রমূখ উপস্থিত ছিলেন।

আগামী বর্ষাকে সামনে রেখে এবং লঞ্চ যাত্রীদের দুর্ভোগ লাঘবে ঢাকা, নারায়নগঞ্জ,এবং চাঁদপুর থেকে শরীয়তপুর জেলার নড়িয়া এবং সখিপুরগামী লঞ্চ মালিক ঘাট ইজারাদারদের সাথে বৈঠক করেন পানি সম্পদ উপমন্ত্রী জননেতা একেএম এনামুল হক শামীম, এমপি।এ বৈঠকের ফলে দীর্ঘ ৪০ বছরের ভোগান্তি এবং হয়রানি থেকে মুক্ত হবে বলে সকলে বিশ্বাস করেন।


error: Content is protected !!