শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

ভেদরগঞ্জে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

ভেদরগঞ্জে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

শরীয়তপুরের ভেদরগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নববর্ষ উদযাপন অনুষ্ঠিত হয়েছে। ১৪২৬ বঙ্গাব্দকে বরণ করে নিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়। পহেলা বৈশাখে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ এর উপজেলা চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পূনরায় উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়।
মঙ্গল শোভাযাত্রায় উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারি, রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী, বেসরকারী সংস্থার কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রী সহ সর্বস্তরের মানুষ রঙ বেরঙের সাজে বাংলার চিয়ায়ত ঐতিহ্যকে তুলে ধরে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন।
মঙ্গল শোভাযাত্রা শেষে উপজেলা চত্তরে তিন দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ। পরে মেলায় উদ্বোধনী সংগীত পরিবেশন করা হয়। এছাড়া নববর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঐতিহ্যবাহী খেলা প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং হাসপাতাল ও শিশু পরিবারে ঐতিহ্যবাহী বাঙালী খাবার পরিবেশন করা হয়।


error: Content is protected !!