শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

ইকবাল হোসেন অপু এমপি’র মায়ের জানাজায় জনতার ঢল

ইকবাল হোসেন অপু এমপি’র মায়ের জানাজায় জনতার ঢল

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপুর মা এবং শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম এডভোকেট সুলতান হোসেন মিয়ার সহধর্মিনী সৈয়দা আঞ্জুমান নাহারের জানাজা নামাজে মানুষের ঢাল নামে। শনিবার (২৭ এপ্রিল) বাদ মাগরিব জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে মরহুমার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে সাবেক ডেপুটি স্পীকার ও শরীয়তপুর-২ আসন থেকে বারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য কর্ণেল (অবঃ) শওকত আলী, সাবেক নৌমন্ত্রী শাজাহান খান এমপি, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সভাপতি ও শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন, সাবেক এমপি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার একেএম নাসির উদ্দিন কালু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোবারক আলী শিকদার, শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আবু সাঈদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের কয়েক হাজার মানুষ অংশ গ্রহন করেন। বাদ এশা গ্রামের বাড়ি সদর উপজেলার চন্দ্রপুরে মরহুমার দ্বিতীয় জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সেখানেও জানাজা নামাজে মানুষের ঢল নামে। এসময় আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমা সৈয়দা আঞ্জুমান নাহারকে ফুলের শ্রদ্ধা জানানো হয়।
এর আগে শনিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইকবাল হোসেন অপুর মা ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে সৈয়দা আঞ্জুমান নাহার একমাস যাবত বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি এক ছেলে ও চার মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।
তার মৃত্যুতে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।


error: Content is protected !!