Saturday 13th July 2024
Saturday 13th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন

শরীয়তপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন

“তামাকে হয় ফুসফুসে ক্ষয়; সুস্বাস্থ্য কাম্য, তামাক নয়” শ্লোগানকে নিয়ে শরীয়তপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) বেলা ১১ টার দিকে শরীয়তপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে শরীয়তপুর স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল, স্বাস্থ্য সেবা বিভাগ ও স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনায় এ বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যলিটি শরীয়তপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শরীয়তপুর সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মামুন তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন।
এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনে কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন, তামাক সর্বগ্রাসী। তামাক সেবনে ক্যান্সার হয়। তামাক ব্যবহারের ফলে অনেক মানুষ মারা যায়। এইডসসহ প্রতিটি রোগের কারণ তামাক। ফুসফুসে ক্যান্সার ও মরণব্যাধি রোগ হয় তামাকের কারনে। দেশে তামাকে যা আয় হয়, তার চেয়ে বেশি ব্যয় হয় তামাকে রোগ সারাতে। তাই তামাককে না বলুন।