Sunday 26th May 2024
Sunday 26th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরের রুদ্রকরে ভেঙ্গে পড়লো এলজিএসপির নব-নির্মিত কালভার্ট

শরীয়তপুরের রুদ্রকরে ভেঙ্গে পড়লো এলজিএসপির নব-নির্মিত কালভার্ট

শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের মাকসাহার গ্রামে মজিবর শেখের বাড়ির কাছে নব-নির্মিত কালভার্ট ভেঙ্গে পড়ে কয়েকশত মানুষের চলাচলে দূর্ভোগের সৃষ্টি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, এলজিএসপির প্রকল্পের ২ লক্ষ টাকা বরাদ্দে রুদ্রকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) কবির বেপারীর মাধ্যমে মাকসাহার গ্রামের মজিবর শেখের বাড়ির কাছে ডিসেম্বর ২০১৮ সালের শেষের দিকে শেষ হয় কালভার্টের নির্মান কাজ। এবং নব-নির্মিত এই কালভার্টটি ২০১৯ সালের জুন মাসের ১৫ তারিখে ভেঙ্গে পড়ে ঐ গ্রামে জনদূর্ভোগের সৃষ্টি হয়।
ভুক্তভোগীরা জানান, এই কালভার্টটির কাজের শুরুতেই উইং ওয়াল ফেটে যায় তারপর বালু সিমেন্ট দিয়ে প্রোলেপ দেওয়া হয়, এই কালভার্টের দুই পাশের ওয়ালের উপরে ছাদ ঢালাই দেওয়া হয় এবং এখানে তেমন কোনো রড ব্যবহার করা হয়নি এমনকি ভালো কোনো সিমেন্ট, বালু ব্যবহার না করার কারনে কালভার্টটি জুন মাসের ১৫ তারিখে ভেঙ্গে পড়ে, এতে আমাদের চলাচলের অনেক অসুবিধা হচ্ছে। এর চেয়ে আমাদের বাঁশের সাঁকোই ভালো ছিলো।
কালভার্ট নির্মানের দায়িত্বে থাকা রুদ্রকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) কবির বেপারী মুঠোফোনে জানান, আমি এখন মাদারীপুরে আছি এসে আপনাদের সাথে কথা বলবো।
এব্যাপারে রুদ্রকর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বলেন, কালভার্ট ভেঙ্গে পড়েছে এখন কিছু করার নাই, বর্ষা শেষ হলে আবার মেরামত করবো।
নব-নির্মিত কালভার্টটি দেখভালের দায়িত্বে থাকা এলজিইডির সার্ভেয়ার জামাল শিকদার বলেন, কালভার্টটি ভেঙে পড়েছে আমি জানতে পেরেছি ঘটনাস্থলে আমি জাইনি এবং আমি শুনেছি বৃষ্টির কারনে নাকি কালভার্টটি ভেঙ্গে পড়েছে।