সোমবার, ১লা জুন, ২০২০ ইং, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
সোমবার, ১লা জুন, ২০২০ ইং

ডামুড্যায় পন্যের দাম বেশি রাখায় তিন ব্যবসায়ীকে জরিমানা

ডামুড্যায় পন্যের দাম বেশি রাখায় তিন ব্যবসায়ীকে জরিমানা
ডামুড্যায় পন্যের দাম বেশি রাখায় তিন ব্যবসায়ীকে জরিমানা

ডাল সহ অন্যান্য পন্যের মূল্যে বেশি রাখায় শরীয়তপুরের ডামুড্যা বাজারের তিন ব্যবসায়ীকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয়। ২৮ মার্চ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে পরিচালিত যৌথ অভিযানে এই জরিমানা করা হয়।
ডামুড্যা বাজারের মেসার্স রশিদ স্টোর, মেসার্স রাফি স্টোর ও মেসার্স হাওলাদার স্টোর অতিমূল্যে ডাল সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পন্য বেশি দামে বিক্রয় করেন এমন সংবাদের ভিত্তিতে অভিযানে গিয়ে দেখা যায় উক্ত প্রতিষ্ঠান তিনটি বেশি দামে পন্য বিক্রি করছে। এমতাবস্থায় উক্ত তিন প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক মেসার্স রশিদ স্টোরকে ১০ হাজার টাকা, মেসার্স রাফি স্টোরকে ৮ হাজার টাকা ও মেসার্স হাওলাদার স্টোরকে ৩ হাজার টাকা করে মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন ক্যাব-শরীয়তপুর সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশ এর একটি টিম। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মনিটরিং অভিযান চলমান থাকবে বলে তারা জানান।