বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

করোনা বিস্তৃতিরোধে আইনশৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে ডামুড্যা প্রশাসনের কাজ অব্যাহত

করোনা বিস্তৃতিরোধে আইনশৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে ডামুড্যা প্রশাসনের কাজ অব্যাহত

শরীয়তপুরে করোনা ভাইরাস বিস্তৃতিরোধে আইনশৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে কাজ করছে প্রশাসন। করোনার বিস্তৃতিরোধে লকডাউন, সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে প্রশাসনের কার্যক্রম অব্যাহত রয়েছে। পবিত্র রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, কালোবাজারি ও মজুদদারী রোধে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করতে কাজ করে যাচ্ছে ডামুড্যা উপজেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসন। লকডাউন নিশ্চিত করতে উপজেলার নির্দিষ্ট স্থানে পুলিশের চেকপোষ্ট বসেছে, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শ্রমজীবী অসহায়দের খাদ্য ও ত্রাণ সহায়তা প্রদান করা হচ্ছে এবং প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরন করতে সচেতনতা লিফলেট, মাস্ক, ঔষধ বিতরণ এবং ফ্রি মেডিক্যাল টিম গঠণ করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি ও সামাজিক সংগঠণ নিজ নিজ উদ্যোগে তাদের কার্য্যক্রম অব্যাহত রেখেছে।
এ বিষয়ে ডামুড্যা থানা অফিসার ইনচার্জকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, করোনা নিয়ে সারা বিশ্বের মতো বাংলাদেশেও আতঙ্ক বিরাজ করছে। লকডাউন ও সামাজিক দূরত্ব বজায় রেখে মানুষ যাতে বাজার ও রাস্তাঘাটে চলাচল করে সেজন্য প্রশাসন সবসময় তৎপর রয়েছে। করোনা আতঙ্ক দেশের জেলা ও উপজেলায় ছড়িয়ে পড়েছে। যার জন্য সরকার বিভিন্ন জেলাকে লকডাউন ঘোষনা করেছে। এজন্য মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে যার যার বাড়িতে অবস্থান করতে পারে সেজন্য প্রশাসন কাজ করে যাচ্ছে। তাছাড়া পবিত্র রমজানে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মিলে বিভিন্ন বাজারের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, কালোবাজারি ও মজুদদারী রোধে মনিটরিংসহ প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করে সচেষ্ট হয়ে কাজ করে যাচ্ছি।
ডামুড্যা উপজেলা প্রশাসন থেকে এ বিষয়ে জানা যায়, পবিত্র রমজানে করোনার এ প্রাদুর্ভাবে উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণ কার্যক্রম অব্যাহত রয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ চলছে। বাজারের অস্থিতিশীল অবস্থা ও সামাজিক দূরত্ব ব্যাহত হলেই প্রশাসন ছুটে গিয়ে কাজ করছে। তবে কিছু কিছু বাজারঘাটে প্রশাসন চলে আসলে যেই সেই অবস্থার কথা শুনছি। সকলে নিজ নিজ উদ্যোগে সচেতনমুখী না হলে পুরোপুরি নিয়ন্ত্রণ করা অসম্ভব।


error: Content is protected !!