বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

ডামুড্যায় মোবাইল কোর্ট ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর অভিযান

ডামুড্যায় মোবাইল কোর্ট ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর অভিযান
ডামুড্যায় মোবাইল কোর্ট ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর অভিযান

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সাপ্তাহিক ছুটির দিনসহ প্রতিদিনই শরীয়তপুরে পরিচালিত হচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং অভিযান। ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় নিশ্চিত করতে প্রশাসনিক জরিমানা আরোপের পাশাপাশি সচেতন করা হচ্ছে ব্যবসায়ীদের।

অন্যদিকে ক্রেতা ও ভোক্তা সাধারণকে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করা ও ব্যক্তিগত স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দেয়া হচ্ছে।

এরই ধারাবাহিকতায় রমজান উপলক্ষ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ৫ মে মঙ্গলবার শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলায় যৌথভাবে উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মনিটরিং অভিযান পরিচালিত হয়েছে।

ডামুড্যা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মুঈদ কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টে আদার দামে কারচুপি করায় ডামুড্যা বাজারের মেসার্স সততা বাণিজ্যালয়কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বেশি নেয়ায় একই বাজারের মেসার্স ইব্রাহিম স্টোরকে ৩ হাজার টাকা, মেসার্স ভাই ভাই বাণিজ্যালয়কে ২ হাজার টাকা এবং মেসার্স মন্টু স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করেন শরীয়তপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী।

এ সময় জরিমানা আরোপের পাশাপাশি ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে সার্বিক সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান। অভিযানে সার্বিক নিরাপত্তার দ্বায়িত্ব পালন করেন, শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম।


error: Content is protected !!