বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং

নাহিম রাজ্জাক এমপির নির্দেশে মাসব্যাপি কৃষকের ধান কাটার কর্মসূচী হাতে নিলো ডামুড্যা উপজেলা যুবলীগ

নাহিম রাজ্জাক এমপির নির্দেশে মাসব্যাপি কৃষকের ধান কাটার কর্মসূচী হাতে নিলো ডামুড্যা উপজেলা যুবলীগ
নাহিম রাজ্জাক এমপির নির্দেশে মাসব্যাপি কৃষকের ধান কাটার কর্মসূচী হাতে নিলো ডামুড্যা উপজেলা যুবলীগ

শরীয়তপুর জেলায় ধানের বাম্পার ফলন হলেও করোনা দুর্যোগে শ্রমিক সংকটে পড়ে কৃষক। বৃষ্টির পানিতে তলিয়ে যাচ্ছে ফসল। বিপাকে পড়া কৃষকেদের ধান কেটে সহযোগিতায় করার জন্য নির্দেশ দেন শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপি। এরেই ধারাবাহিকতায় মাস ব্যাপি ধান কাটার কর্মসূচী হাতে নেন ডামুড্যা উপজেলা যুবলীগ। আজ ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মোক্তার তালুকদার ও হাবিব সরদার নামে দুই কৃষক ধান কাটা নিয়ে পড়ে বিপাকে। কৃষাণ না পাওয়ায় সহযোগিতা চান ডামুড্যা উপজেলা ও শিধলকুড়া ইউনিয়ন যুবলীগের কাছে। রোজা রেখে উপজেলা যুবলীগের সভাপতি বিএম সাত্তার ও মাষ্টার শফিকুল ইসলাম সোহেল এর নেতৃত্বে ধান নিয়ে বিপাকে পড়া কৃষকের ধান কেটে পৌঁছে দিলেন বাড়িতে। তাদের এই মানবিক কর্মকান্ডে আনন্দিত ডামুড্যার সর্বস্থনের জনগণ। ভালোবাসা আর রাজনীতির আস্থা অর্জন করে নিয়ছেন এই যুবলীগ নেতারা।

কৃষক মোক্তার তালুকদার ও হাবিব সরদারের ৩০ গন্ডা জমির ধান কেটে সহযোগিতা করেন, শিধলকুড়া যুবলীগের সভাপতি মিলন হাওলাদার, যুগ্ন সাধারণ সম্পাদক মনির হোসেন সরদার সহ উপজেলা ও স্থানীয় যুবলীগ নেতা কর্মীরা।
কৃষক মোক্তার তালুকদার বলেন,আমি ধান কাটা নিয়ে বিপাকে পরি, কোন কৃষাণ পেতে ছিলাম না,পরে স্থানীয় যুবলীগের নেতাদের বললাম তারা বলে আমরা আপনার ধান কেটে দিবো, তারা আজ আমার ধান কেটে দিলো এতো আমি খুব খুশি ও আমার খুব উপকার হয়েছে।
উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক মাষ্টার শফিকুল ইসলাম বলেন, শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপির নির্দেশে আজ আমরা শিধলকুড়া ইউনিয়নে ধান কেটে দিয়েছে, এর পূর্বেও আমরা শিধলকুড়া ১ নং ওয়ার্ডে ও ধানকাটি দু’ জন কৃষকের ধানকেটে বাড়িতে পৌঁছে দিয়েছি, আমাদের ধানকাটা অব্যহত থাকবে।

উপজেলা যুবলীগের সভাপতি বিএম ছাত্তার বলেন, শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপির নির্দেশে আমি ডামুড্যা উপজেলা যুবলীগের নেতাকর্মীদের নিয়ে মাসব্যাপী কৃষকের ধানকাটার কর্মসূচী হাতে নিয়েছি, আমরা ইতিপূর্বে অনেক জায়গায় ধানকেটে দিয়েছি, গতকাল শিধলকুড়া ইউনিয়নের যুবলীগের নেতাকর্মীদের মাধ্যমে জানতে পারি যে এখানে দু’জন কৃষক ধান কাটা নিয়ে বিপাকে পরে, আমি শুনে সাথে সাথেই তাদের বলি আমরা উপজেলা যুবলীগ ও আপনাদের নিয়ে ওই কৃষকের ধান কেটে দিবো, তাই আজকে আমরা তার ধান কেটে মাড়াই করে দিয়েছি।আমরা প্রত্যেকটা ইউনিয়নে যেসব কৃষক ধান কাটা নিয়ে বিপাকে পরবে তাদের ধান কেটে মাড়াই করে দিয়ে আসবো আমরা ডামুড্যা উপজেলা যুবলীগ।