শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ডামুড্যায় মনিটরিং অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ডামুড্যায় মনিটরিং অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যসমূহ প্রতিরোধকল্পে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর-এর নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে ১২ জুলাই রবিবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ডামুড্যা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, খাদ্যপণ্যের দোকান ও ঔষধের দোকান পরিদর্শণ করা হয়। পরিদর্শণকালে বিক্রির উদ্দেশ্যে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিসিয়ান স্যাম্পল সংরক্ষণ করায় ৩ প্রতিষ্ঠানকে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক সুজন কাজী জানান, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যসমূহ প্রতিরোধকল্পে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর-এর নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে আজ ডামুড্যা উপজেলার ডামুড্যা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করেছি। অভিযানে বিক্রির উদ্দেশ্যে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিসিয়ান স্যাম্পল সংরক্ষণ করায় ডামুড্যা বাজারের ৩ টি ঔষধের দোকানকে মোট ৮ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে। জরিমানাকৃত প্রতিষ্ঠানসমূহের মধ্যে মেসার্স বিথী মেডিকেল হলকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ২ হাজার টাকা, মেসার্স দুলাল মেডিকেল হলকে উক্ত আইনের ৫১ ধারায় ৩ হাজার টাকা এবং মেসার্স ডামুড্যা ফার্মেসিকে একই আইনের ৫১ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিমূলক অভিযানে এ সময় উপস্থিত ছিলেন কনজ্যুমার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশ এর একটি টিম।