মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং, ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ৭ই এপ্রিল, ২০২০ ইং

গোসাইরহাটে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | ২:২১ পূর্বাহ্ণ | 66Views

গোসাইরহাটে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কুকুরকে জলাতঙ্ক প্রতিষেধক টিকা প্রদান কর্মসূচি হাতে নিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল সাড়ে ১০ টায় শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটোরিয়ামে ২০২২ সালের মাধ্যমে দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। ১৫ থেকে ২০ মার্চ পর্যন্ত এ টিকা দেওয়া হবে।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ঢালী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন ও গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা শোয়েব আলী।
মেডিকেল টেকনলজিষ্ট (ইপিআই) আঃ সালাম এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন ঢাকা স্বাস্থ্য অধিদপ্তর প্রোগ্রাম সুপারভিশন অফিসার শিশির চক্রবর্তী, গোসাইরহাট প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ আবুল খায়ের ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তার, কুচাইপট্টি ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন, নলমুড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান, আলাউলপুর ইউনিয়নের চেয়ারম্যান ওসমান মিয়া, ইদিলপুর ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন শিকারী, নাগেরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মহাসিন সরদার, ইপিআই টেকনিশিয়ান আব্দুস সালামসহ বিভিন্ন স্বাস্থ্য কর্মীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।
প্রোগ্রাম সুপারভিশন অফিসার শিশির চক্রবর্তী তার বক্তব্যে ১৫ মার্চ থেকে টিকাদান কর্মসূচির আওতায় আটটি ইউনিয়নে এবং একটি পৌরসভায় কিভাবে টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করা যায় সেই লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেছেন। জলাতঙ্ক রোগের লক্ষণসমূহ সম্পর্কে অবহিত করেছেন।
প্রধান অতিথি ও বিশেষ অতিথি সকল চেয়ারম্যান ও স্বাস্থ্য কর্মীদের প্রতি এই টিকাদান কর্মসূচিতে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন এবং সর্বাত্মক সহযোগিতা করার জন্য সচেষ্ট থাকবেন বলে জানিয়েছেন।
উপস্থিত চেয়ারম্যানদের এর মধ্যে বক্তব্য রাখেন কুচাইপট্টি ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন। তিনি বলেন, সকল চেয়ারম্যান এবং মেম্বারদেরকে এই মেসেজটা পৌঁছে দেওয়া হবে এবং এই অবহিতকরণের মাধ্যমে সকল ওয়ার্ড মেম্বার, গ্রাম পুলিশসহ সকলকে সহযোগিতা করার কথা বলবেন। সরকার যাতে সুন্দরভাবে এই কর্মসূচি পালন করতে পারে সে ব্যাপারে সকল ধরনের সাহায্য-সহযোগিতা করবেন বলে তিনি বলেছেন।
সর্বোপরি সভার সভাপতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান এই কর্মসূচি যাতে সুন্দরভাবে শেষ করতে পারে সেজন্য সকলের সহযোগিতা চেয়ে ধন্যবাদ জ্ঞাপন করে সভা শেষ করেন।


-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-
error: Content is protected !!