শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালকের গোসাইরহাটে এসএমই কার্যক্রম পরিদর্শণ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালকের গোসাইরহাটে এসএমই কার্যক্রম পরিদর্শণ

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার নলমুড়ি ইউনিয়নের খুনেরচর বাজারে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসল বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়ে) প্রকল্পের আওতায় এসএমই মোঃ শাজাহান হাওলাদার এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শণ করেন।

১৬ জুলাই বৃহস্পতিবার বিকাল সাড়ে ৬ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ রিফাতুল হোসাইন এসএমই চাষী মোঃ শাজাহান হাওলাদার এর প্রতিষ্ঠানে সরেজমিনে পরিদর্শণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আমীর হামজা, শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ একেএম মহিউদ্দিন, গোসাইরহাট উপজেলা কৃষি অফিসার কল্যান কুমার সরকার, কৃষিবিদ মোঃ শাহাবুদ্দিন ও কৃষিবিদ অনিরুদ্ধ দাস, এসএপিপিও মোঃ খলিল প্রমুখ।

মোঃ শাজাহান হাওলাদার জানান, এ বছর তিনি গোসাইরহাট উপজেলা কৃষি অফিসারের কার্যালয় এঁর পরামর্শে কালোজিরা, মশুর, খেসারী ও রসুন ফসল চাষ করে বীজ উৎপাদন করেছেন। বর্তমানে তার নিকট ৩০০ কেজি কালোজিরা, ২০০ কেজি মশুর, ২০০ কেজি খেসারী ও ৪০০ কেজি রসুন বীজ হিসেবি সংরক্ষিত আছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ রিফাতুল হোসাইন মোঃ শাজাহান হাওলাদার এর কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন ও বীজ ডিলার হিসেবে নিবন্ধনের পরামর্শ প্রদান করেন।