Friday 19th April 2024
Friday 19th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গোসাইরহাট উপজেলা পরিদর্শণ করেছেন জেলা প্রশাসক

গোসাইরহাট উপজেলা পরিদর্শণ করেছেন জেলা প্রশাসক

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলা পরিদর্শণ করেছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। বৃহস্পতিবার (২২ এপ্রিল) উপজেলার বিভিন্ন ইউনিয়নের উন্নয়নমূলক কর্মকণ্ড সরেজমিনে গিয়ে পরিদর্শণ করেন জেলা প্রশাসক।

এ সময় উপস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন ও সহকারী কমিশনার মো. মাহবুবুল ইসলাম।

জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান প্রথমে ইদিলপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মেয়েদের স্বাস্থ্য সুরক্ষার জন্য নির্মাণাধীন একটি ওয়াশব্লক ও বিশ্রামাগার পরিদর্শণ করেন। পরিদর্শণ শেষে তিঁনি বিদ্যালয় প্রাঙ্গণে একটি আমগাছ রোপণ করেন। পরে মহিষকান্দি ইউনিয়নে গিয়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মিত ঘর পরিদর্শন করেন ও সেখানে বসবাসরত লোকজনের সুবিধা-অসুবিধা নিয়ে তিঁনি উপস্থিত সবার সাথে কথা বলেন।

তারপর গোসাইরহাট উপজেলা প্রশাসনের স্পিডবোটে চড়ে নৌপথে কুচাইপট্টি ইউনিয়নে পৌঁছান জেলা প্রশাসক। এরপর কুচাইপট্টি ইউনিয়নে মেঘনা নদীতে অবস্থিত নয়নাভিরাম চরজানপুর চরে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ঘর নির্মাণের জন্য নির্ধারিত জায়গা ও মাটি ভরাটের কাজ সরেজমিন পরিদর্শণ করেন তিঁনি।

গোসাইরহাট উপজেলা থেকে নৌপথে প্রায় ৩৫ কি.মি দূরে অবস্থিত এই চরে ৫০ জন ভূমিহীন ও গৃহহীন ব্যক্তির জন্য নির্মিত হবে ৫০ টি আধা-পাকা ঘর। প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছায় মেঘনার এই চরে এসেছে বিদ্যুৎ; তৈরি হয়েছে রাস্তা। এখানে তৈরি হবে একটি মুজিব কিল্লা। ছেলেমেয়েদের লেখাপড়া করার জন্য এখানে আছে সরকারি প্রাথমিক বিদ্যালয়। এছাড়া এখানকার উর্বর মাটিতে কৃষিকাজ ও প্রাকৃতিক সৌন্দর্যের কারণে পর্যটনের অপার সম্ভাবনাও রয়েছে বলে জেলা প্রশাসক মন্তব্য করেন।

পরিদর্শণ শেষে চর সংলগ্ন এলাকায় ফলদ গাছ রোপণ করেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান।