Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গোসাইরহাট আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত

গোসাইরহাট আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত

দুর্যোগে আগাম সতর্কতা, সবার জন্য কার্যব্যবস্থা’ এই শ্লোগানে প্রতিপাদ্য নিয়ে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় আজ আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ১৩ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় গোসাইরহাট উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা করা হয়।

উপজেলা পরিষদ হলরুমে গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) কাফী বিন কবিরের সভাপতিত্বে
উপজেলা প্রকল্প কর্মকর্তা তাহমিনা আক্তার চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভা করা হয় এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোঃ আবুল খায়ের, এছাড়াও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার লুৎফর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক ম্যানেজার হেমায়েত, উপজেলা বিআরডিও শরীফুল ইসলাম, গোসাইরহাট থানা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এসআই মামুন।

আরো উপস্থিত ছিলেন, সামন্তসার ইউনিয়ন চেয়ারম্যান আবদুর রব সরদার, গোসাইরহাট ইউনিয়ন চেয়ারম্যান রিপন সরদার, আলাওলপুর ইউনিয়ন চেয়ারম্যান আমজাদ বেপারী সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় সাংবাদিক বৃন্দ।

এসময় বক্তারা দুর্যোগ ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক আলোচনা দুর্যোগ ব্যবস্থাপনা ও আগাম সতর্কীকরণ এবং দুর্যোগ কবলিত এলাকার ভুক্তভোগীদের করনীয় বিষয় এবং উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহযোগিতার বিষয় উপস্থিত স্কুলের শিক্ষক ও শিশু কিশোর শিক্ষার্থীদের নিয়ে আলোচনা করা হয়।

এর আগে উপজেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা মেইন রাস্তা হয়ে উপজেলা মডেল মসজিদের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে একই স্থানে এসে মিলিত হয়। পরে ভ’মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে গোসাইরহাটে ‘মুজিব কেল্লা’ নামেআশ্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। দুপুর ১২টার দিকে ভার্চুয়ালী কেন্দ্রটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী ‘মুজিব কেল্লা’ উদ্বোধন করেন তিনি।