Wednesday 24th July 2024
Wednesday 24th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গোসাইরহাটে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও এসডিজি অর্জনে ছাত্র-যুব মতবিনিময়

গোসাইরহাটে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও এসডিজি অর্জনে ছাত্র-যুব মতবিনিময়

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার আলাওলপুরে ‘কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও এসডিজি অর্জনে ছাত্র-যুবদের উন্নত জীবন গঠনে মতবিনিময় সভা ২০২৪’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২০ জুন) বিকাল তিনটার দিকে গরীবেরচর স্কুল অ্যান্ড কলেজ মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে আলাওলপুর স্টুডেন্ট অ্যান্ড সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন (আসো)। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শরীয়তপুর–৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

এসডিজি অর্জন ও ছাত্র-যুবদের উন্নত জীবন গঠন বিষয়ে বক্তাদের আলোচনা, ৩টি প্রতিষ্ঠানের চাকরি মেলা এবং কৃতী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এ অনুষ্ঠানে। 

প্রধান আলোচকের বক্তব্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়ক সাবেক সিনিয়র সচিব আখতার হোসেন বলেন, এসডিজির ১৭টি গোল অর্জনে বাংলাদেশ সরকার চেষ্টা করে যাচ্ছে।  যুবকেরাই এ দেশের চালিকা শক্তি। তাদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করে জীবনমান উন্নয়ন করলে দেশ এগিয়ে যাবে এবং মাথাপিছু আয় বাড়বে। ছাত্র–যুবকদের উদ্বুদ্ধ করতে এ রকম আয়োজন আরও হওয়া উচিত দেশব্যাপী।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রিপরিষদ সচিব শেখ মুজিবুর রহমান বলেন, আমরা বিসিএস প্রশাসন ৮৫ ব্যাচ এখন সবাই প্রায় অবসরে আছি। এ রকম প্রোগ্রাম করে ছাত্র-যুবদের উৎসাহী করে তুলতে নিজ নিজ এলাকায় আমাদের যাওয়া উচিত।

ছাত্র–যুবদের নিয়ে আরও সৃজনশীল কাজ করার প্রত্যয় ব্যক্ত করে সভাপতির বক্তব্যে ডা. মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, আধুনিক আলাওলপুর গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা, মূল্যবোধ, ধর্মীয় অনুশাসন বৃদ্ধিতে একটি প্রাথমিক বিদ্যালয়ে ৩০টি ক্লাসের একটি পাইলট কর্মসূচি গ্রহণ করেছি। এটা সফল হলে অন্যান্য স্কুলেও অনুরূপ কর্মসূচি চালু করব।

এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান সান্টু, বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্টের (বিয়াম) সাবেক ডিজি এম মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মফিজুর রহমান, রমজান আলী, কফিল উদ্দীন ও মনিরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মো. আনোয়ার হোসেন, জেলা চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চু সরদারসহ অনেকে।